LIC পলিসি করিয়ে থাকলে সময় থাকতে হয়ে যান সাবধান! নাহলে ডুবে যেতে পারে আপনার সমস্ত টাকা…

LIC অর্থাৎ লাইফ ইন্সুরেন্স অফ ইন্ডিয়া এবার গ্রাহকদেরকে ফ্রডের হাত থেকে বাঁচানোর জন্য নতুন এলার্ট জারি করল। এই জারি করা বিজ্ঞপ্তিতে এলআইসির তরফ থেকে জানানো হয়েছে যে এবার গ্রাহকদের মোবাইল বা ল্যান্ডলাইনে ফোন করে বিভিন্নভাবে প্রতারিত করা হচ্ছে। আর এক্ষেত্রে এই প্রতারকরা নিজেদেরকে এলআইসি অধিকারীক,বা এজেন্ট বা IRDA এর অধিকারীক হিসাবে নিজেদের পরিচয় দিচ্ছেন এবং গ্রাহকদের ফোন করে LIC পলিসি সম্বন্ধে ভুলভাল তথ্য দেওয়া হচ্ছে এমনকি বর্তমান পলিসি টি সারেন্ডার করার জন্যও রাজি করানো হচ্ছে।

আর এক্ষেত্রে প্রতারকরা গ্রাহকদের ফোন করে এলআইসি পলিসি সারেন্ডার করিয়ে তার থেকে ভালো রিটার্ন এর প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে মোটা টাকা আত্মসাৎ করছে। তবে শুধু এক্ষেত্রে এটাই নয় এর পাশাপাশি সেই গ্রাহকদেরকে সারেন্ডার করা পলিসির টাকা ভালো রিটার্ন এর লোভ দেখিয়ে সেই টাকা-টিকে অন্য জায়গায় ইনভেস্ট করিয়ে দিচ্ছে। আর এইভাবে সংস্থার আধিকারিক সেজে এলআইসি গ্রাহকদেরকে বিপথে চালানো হচ্ছে।

তাই এবার এলআইসি অর্থাৎ লাইফ ইন্সুরেন্স অফ ইন্ডিয়া তরফ থেকে সমস্ত গ্রাহকদের কে জানানো হচ্ছে যে সংস্থার তরফ থেকে এরকমভাবে কোন পলিসি সারেন্ডার করানোর জন্য বলা হয় না। আর কোন ক্ষেত্রে যদি কোন গ্রাহক কে এইভাবে কল করা হচ্ছে এবং তাদের পলিসি সারেন্ডার করতে বলা হচ্ছে তাহলে সংস্থার তরফ থেকে পরামর্শ দেওয়া হচ্ছে তাদের কলটি কেটে দেওয়ার। আর এরই সাথে যদি কোন গ্রাহক তার নিজের পলেসি রেজিস্টার করে তাহলে এলআইসি নিজস্ব ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে সমস্ত তথ্য জানার পরামর্শ দেওয়া হচ্ছে।

এখনো পর্যন্ত এইভাবে অনেক এলআইসি গ্রাহকদেরকে প্রতারকরা ফোন করে টাকা আত্মসাৎ করে নিয়েছে। তাই এবার এই LIC সংস্থার তরফ থেকে সাবধান করা হচ্ছে সমস্ত গ্রাহকদের, আর তারই সাথে বলা হচ্ছে যদি কোন ব্যাক্তি পলিসির ব্যাপারে অধিক জানতে চায় তাহলে তারা সেই সমস্ত এজেন্টের কাছ থেকে তথ্য নিতে পারে যাদের কাছে এলআইসি জারি করা আইডি কার্ড রয়েছে। শুধু তাই নয় এলআইসি তরফ থেকে আরও একটি কথা বলা হচ্ছে যেখানে জানানো হচ্ছে এইভাবে যদি কোন প্রকার ফোন কল আপনার কাছে করা হয় তাহলে আপনি সরাসরি সেটিকে co_crm_fb@licindia তে ই-মেইল করে অভিযোগ জানাতে পারেন।

Related Articles

Close