ভুবনেশ্বরের রিপ্লেসমেন্ট নিয়ে বিসিসিআই-এর তরফ থেকে জারি করা হল নতুন বয়ান, ভুবনেশ্বর এর পরিবর্তে খেলতে চলেছেন এই ভারতীয় ক্রিকেটার…

পাকিস্তানের সাথে ভারতের ম্যাচ চলাকালীন মাঠের মধ্যে আহত হন ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমার।বোলিং করা কালীন তার পা হ্যামস্ট্রিংয়ের সমস্যা দেখা দেয় যার দরুন তাকে মাঠ ছেড়ে বাইরে যেতে হয়। আর এই ম্যাচ ছেড়ে বাইরে যাবার পর তার পুরো ম্যাচে আর দেখা মেলেনি তার বোলিংয়ের।তবে এই ম্যাচে যেহেতু বিজয় শংকর কে ভারতীয় দল মাঠে নামিয়েছিল সেই কারণে ভুবির অভাব বেশি অনুভূত হয়নি ভারতীয় দলে। যেমন কি আপনারা জানেন এর আগের শিখর ধবন আহত হয়েছিলেন অস্ট্রেলিয়ার সাথে ভারতের ম্যাচে।

আর তারপরে আবার আহত হলেন ভুবনেশ্বর কুমার ভারত বনাম পাকিস্তান ম্যাচে। এখন ভারতীয় দলের কাছে মাত্র 13 জন খেলোয়াড় রয়েছে।তবে তা সত্বেও ভুবির জন্য কোন রিপ্লেসমেন্ট বা কভারআপ চাওয়া হয়নি। এই ব্যাপারে বিসিসিআইয়ের আধিকারিক ক্রিকেট নেক্সটকে জানিয়েছেন, “ভারতীয় দললে আগামি দু দিনের জন্য সম্পূর্ণ বিশ্রাম দেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্ট এখনো পর্যন্ত স্ট্যান্ডবাই ডাকার উপরে বিচার করছে না।

আমরা কিছু দিন পর ভুবনেশ্বরের ফিটনেসের আবারো সমীক্ষা করা হবে আর দলের কাছে আগে থেকেই শামীর রূপে জোরে বোলার মজুত রয়েছে”।
তবে নবদীপ সাইনি কে দলে নেওয়ার ব্যাপারে যে কথা উঠছিল সেটা কোন বিকল্প নয় জানিয়ে দেওয়া হয়েছে তাদের তরফ থেকে। যেমন কি আপনার জেনে থাকবেন বিশ্বকাপের জন্য স্ট্যান্ডবাই এর খেলোয়াড়ের মধ্যে নবদীপ সাইনি কে জায়গা দেওয়া হয়েছিল তবে তিনি এখন আনফিট।নবদীপ সাইনি এখন নেশনাল ক্রিকেট একাডেমিতে নিজের ফিটনেসের ওপর কাজ করছেন।

আধিকারিক সূত্রে আরো জানিয়ে দেওয়া হয় যে দলে দরকার পড়লে ভুবনেশ্বর কুমারের জায়গায় সাইনি কে শামিল করা যাবে না। আধিকারিক সূত্রে আরো জানতে পারা যায়, “আমার মনে হয় না যে সাইনিকে এখন রিপ্লেসমেন্ট হিসেবে ডাকা হবে কারণ ও এনসিতে সাইড স্ট্রেইন থেকে সুস্থ হচ্ছে। ওর নেট বোলার হিসেবে ইংল্যান্ডে যাওয়ার ছিল, কিন্তু চোটের কারণে তিনি যাওয়ার সুযোগ পাননি”।

তবে দলে এখন বিকল্প হিসাবে এখন কাকে ডাকা হতে পারে তা নিয়ে রয়েছে তুমুল চর্চা। যেমন কি আপনারা জানেন এরপর ভারতীয় দলকে আগামী 22 শে জুন আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে হবে। আর সেই পর্যন্ত যদি ভুবনেশ্বর কুমার ফিট না হন তাহলে তার পরিবর্তে দলে জায়গা মিলবে মহম্মদ সামির। বিশ্বকাপ শুরু আগেই ভুবনেশ্বরের আগে সুযোগ পাওয়ার কথা হচ্ছিল মহম্মদ সামির কিন্তু টিম ম্যানেজমেন্ট তা করেননি।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close