আজই সেরে ফেলুন ব্যাঙ্কের ফেলে থাকা কাজ আগামী মার্চ মাসের 7 দিন বন্ধ থাকবে ব্যাঙ্কের পরিষেবা

আগামী মাস অর্থাৎ মার্চ মাস শুরু হতে হাতে রয়েছে আর দুটো দিন তারপরই নতুন মাসের শুরু। আর এই মার্চ মাসে ছুটি সহ ধর্মঘট মিলিয়ে মোট কয়েকটা দিন ব্যাংকের পরিষেবা অচল থাকবে যার ফলে অসুবিধায় পড়তে পারেন ব্যাংকের গ্রাহকেরা। যেখানে এই মার্চ মাসের এই ছুটির তালিকাটি রয়েছে বেশ দীর্ঘ, এই তালিকাতে রয়েছে দ্বিতীয় চতুর্থ শনিবার, পাশাপাশি রবিবার সহ দোল পূর্ণিমার ছুটি পর্যন্ত।

 

তবে এই ছুটির দিনগুলি যদি কোন কাউকে জানা না থাকে তাহলে বড় সমস্যায় পড়তে পারেন একাধিক গ্ৰাহকেরা। মার্চ মাসের ছুটির দিন বাঁদর আগামী সাত দিন বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা, তাছাড়া তালিকাতে রয়েছে আবারো দুটি ধর্মঘটের দিন।অন্যদিকে ভারতীয় রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে দেশের বিভিন্ন এলাকায় পাঁচটি দিন ছুটি থাকবে ব্যাংকে তবে সব উৎসবে কিন্তু ছুটি করেনা ব্যাংক।

আর এখানে যে ধর্মঘটের কথাটি বলা হচ্ছে সেটি রয়েছে বেসরকারিকরণের প্রতিবাদে মার্চ মাসে টানা দু’দিন ধর্মঘটের ডাক, যা দিয়েছেন ব্যাংক কর্মচারী সংগঠন যার জন্য তারিখ নির্ধারিত করা হয়েছে আগামী 15 ও 16 মার্চ। যার ফলে এই দুই দিন বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা।তবে যেমনটা আমরা জানি লকডাউন খোলার পর থেকেই কিন্তু ব্যাংকের নিরাপত্তা কথা মাথায় রেখে ব্যাংকের বেশ কিছু নিয়মের বদল করা হয়েছে।

এই যে ছুটির দিনের কথা বলা হচ্ছে সেই দিনগুলি যদি গ্রাহকেরা জেনে যান তাহলে সেক্ষেত্রে টাকা জমা বা তোলার ক্ষেত্রে কোনো অসুবিধায় পড়বেন না তারা। মার্চ মাসের কোন কোন দিন ব্যাংকের পরিষেবা বন্ধ থাকবে তার নিম্নলিখিত তালিকা—

5 মার্চ- চাপচার কুট

11 ই মার্চ- মহা শিবরাত্রি

22 শে মার্চ-বিহার দিবস

29 শে মার্চ- হোলি-ধুলেটি-ইয়াওসাঙ্গ

30 শে মার্চ- হোলি