টানা ৮ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, তাই আপনার প্রয়োজনের কাজগুলো সেরে নিন এই দিনগুলিতে

ব্যাঙ্কিং আমাদের দৈনিন্দ জীবনে অতি প্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে। আর এবার সেই ব্যাংকের দরুন চলিত মাসে আমাদের পড়তে হতে পারে কিছু বড় সমস্যায়।কারণ চলতি আগস্ট মাসে বেশ কয়েকটি ছুটির দিন পড়েছে আর সেই উপলক্ষে বন্ধ থাকবে ব্যাংক। এর ফলে অসুবিধায় পড়তে হতে পারে ব্যাংক এর গ্রাহকদের।যেমন কি আপনারা জানেন রবিবার দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাংক বন্ধ থাকে তবে এই ছুটির দিন গুলি ছাড়াও যদি অন্য দিন ব্যাংক বন্ধ থাকে আর সেটি যদি আপনার না জানা থাকে তাহলে আপনাকে বড়ো সমস্যায় পড়তে হতে হয়।

প্রায় প্রতিদিনই আমাদের ব্যাংকে টাকা-পয়সার সংক্রান্ত যেকোনো ধরনের কাজের জন্য যেতে হয়। ২৭ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২১ পর্যন্ত ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে ৷ তাই যথা সম্ভব ব্যাংকের কাজ তাড়াতাড়ি মিটিয়ে ফেলুন কারণ ওই কটা দিন ব্যাংক বন্ধ থাকবে তাই কোনো প্রয়োজনীয় কাজকর্ম হবে না।

২৭ মার্চ পড়েছে শনিবার তাই ওই দিন এমনিতেই ব্যাংক বন্ধ। তারপর দিন রবিবার ২৮ তারিখ সেদিনও ব্যাংকের গেটে থাকবে তালা। ২৯ মার্চ এবছর দোল উৎসব পড়েছে। তাই সেই দিন ব্যাংকের ছুটি ঘোষণা করা হয়েছে। ৩০ মার্চ পাটনার ব্যাংকের শাখাগুলো বন্ধ থাকলেও বাকি সমস্ত জায়গার ব্যাংক খোলা থাকবে। ৩১ মার্চ আর্থিক বছরের শেষ দিন তাই সেইদিন ব্যাংকের কোনো কাজকর্ম হবে না, তাই সেইদিন ব্যাংক বন্ধ থাকবে।

১ এপ্রিল আর্থিক বছরের প্রথম দিন। তাই ওইদিন অ্যাকাউন্ট ক্লোজিং-এর দিন। সেই কারণেই ঐদিন সমস্ত ব্যাংকের শাখাগুলি বন্ধ থাকবে। ২ এপ্রিল গুড ফ্রাই ডে ওইদিন সরকারি নিয়ম অনুসারে ব্যাংকের শাখা বন্ধ রাখা হবে। ৩ এপ্রিল ব্যাংকের নির্দিষ্ট কোনো কারণের জন্য কোনো কোনো শাখা বন্ধ থাকলেও বাকি শাখা গুলি খোলা থাকবে। ৪ এপ্রিল রবিবার পড়ার কারণে ব্যাংক বন্ধ রাখা হবে।

২৭ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ব্যাংকের সমস্ত শাখাগুলি বন্ধ থাকবে। তবে মাঝখানে ৩ তারিখ ব্যাংকের শাখা খোলা হবে। এত দিন ব্যাংক বন্ধ থাকার কারণে মানুষের অনেক সমস্যা হবে। তাই এই সমস্যা থেকে দ্রুত সমাধানের জন্য আপনারা ব্যাংকের কাজ আগেভাগে সেরে ফেলুন।