নতুন খবরবিশেষরাজ্য

চলতি মাসে 17 দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, তাই আপনার প্রয়োজনের কাজগুলো সেরে নিই এই দিনগুলিতে..

ব্যাঙ্কিং আমাদের দৈনিন্দ জীবনে অতি প্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে। আর এবার সেই ব্যাংকের দরুন চলিত মাসে আমাদের পড়তে হতে পারে কিছু বড় সমস্যায়।কারণ চলতি আগস্ট মাসে বেশ কয়েকটি ছুটির দিন পড়েছে আর সেই উপলক্ষে বন্ধ থাকবে ব্যাংক। এর ফলে অসুবিধায় পড়তে হতে পারে ব্যাংক এর গ্রাহকদের।যেমন কি আপনারা জানেন রবিবার দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাংক বন্ধ থাকে তবে এই ছুটির দিন গুলি ছাড়াও যদি অন্য দিন ব্যাংক বন্ধ থাকে আর সেটি যদি আপনার না জানা থাকে তাহলে আপনাকে বড়ো সমস্যায় পড়তে হতে হয়।

তবে এবার চলতি আগস্ট মাসে 17 দিন বন্ধ থাকবে ব্যাংক তাই, ফেলে থাকা কাজ আজই সেরে নিন। সময় থাকতে ব্যাংক এর সমস্ত কাজ করে ফেলুন। চলতি আগস্ট মাসে মাত্র 14 দিন খোলা থাকছে ব্যাংক তাই ব্যাংকে নগদ লেনদেনের বিষয় থাকলে সেরে ফেলুন খুব শীঘ্রই। তাছাড়া এই মাসে এমনিতেই রয়েছে কয়েকটি উৎসব তাই খরচের পরিমাণ স্বাভাবিক খরচের তুলনায় একটু বেশি তো হবেই। তাছাড়া এই মাসে কিছু উৎসবের ছুটি মিলিয়ে ছুটির দিন দাঁড়িয়েছে 17 টি।

এই মাসেই রয়েছে স্বাধীনতা দিবস ,রাখি উৎসব,বকরি ঈদ, শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী, পারসি নববর্ষ আর এইসব ছুটি গুলি রাজ্য অনুযায়ী প্রযোজ্য হবে। তাই যদি এ মাসে আপনার হঠাৎ করে টাকার প্রয়োজন হয়ে পড়ে তাহলে অবশ্যই এই তারিখ গুলি মনে রাখুন যেগুলোতে ব্যাংকের পরিষেবা বন্ধ থাকবে। আগস্ট মাসের প্রথম দিনই পড়েছে বকরি ঈদ যার কারণে শনিবার দিন বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা।আর তার পরদিনই অর্থাৎ 2 আগস্ট পড়েছে রবিবার দিন যার ফলে স্বাভাবিক নিয়ম অনুযায়ী বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা।

এরপর আগামী 3 আগস্ট যেদিন থাকছে রাখি পূর্ণিমা তাই সেদিনও বন্ধ থাকবে ব্যাংকের সমস্ত পরিষেবা। যার ফলে মাসের প্রথম 3 দিন বন্ধ থাকবে ব্যাংকের সমস্ত পরিষেবা তারপর আবার আসছে 8 ই আগস্ট যেটি মাসের দ্বিতীয় শনিবার যার ফলে এই দিনও বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা, তারপর 9 আগস্ট রবিবার দিন। তারপর আবার আগামী 11 ও 12 ই আগস্ট দেশ জুড়ে পালিত হবে জন্মষ্টমী আর এই জন্মঅষ্টমীর ফলেও বন্ধ থাকবে দুদিন ব্যাংকের পরিষেবা। আবার 13 ই আগস্ট পড়েছে ইম্ফলে প্যাট্রিয়ট ডে, আর সেদিনও বন্ধ থাকছে ব্যাংকের সমস্ত পরিষেবা। তারপরই আসছে 15 আগস্ট স্বাধীনতা দিবস তার পরদিন আবার রবিবার 16 ই আগস্ট।

21 ও 22 আগস্ট বেশকিছু রাজ্যে আঞ্চলিক উৎসব এর জন্য বন্ধ রাখা হয়েছে ব্যাংকের পরিষেবা।আর 22 আগস্ট গণেশ চতুর্থী উপলক্ষে মহারাষ্ট্র সহ বেশকিছু রাজ্যে বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা। যার পর আগামী 29 শে আগস্ট অর্থাৎ চতুর্থ শনিবার হওয়ার কারণে বন্ধ থাকছে সেদিনও ব্যাংক। তারপর 30 আগস্ট রবিবার দিন পড়েছে। তাই সেই দিন বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা যার ফলে যদি আগস্ট মাসের 31 তারিখ পর্যন্ত হিসেব করা যায় তাহলে দেখা যাচ্ছে এই মাসে মোট 17 দিন ব্যাংক ছুটি থাকছে।

যেমন কি সকলেই জানেন ব্যাংকের ছুটির দিনগুলোতে সাধারণ গ্রাহকদের এটিএম এ একমাত্র ভরসা। আপনার প্রয়োজন মত এটিএম গুলিতে থাকতে হবে টাকা তবে এটিএম গুলো থেকে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা তোলা যায়, তার বেশি প্রয়োজন হলেও বেশি টাকা তোলা যায় না এটিএম গুলি থেকে। ফলে যেকোনো বড় সমস্যার ক্ষেত্রে যদি কোন প্রকার বেশি টাকা প্রয়োজন হয় তাহলে ব্যাংক ই হলো একমাত্র ভরসা গ্রাহকদের কাছে।

Related Articles

Back to top button