চলতি মাসে আগামী 11 দিন বন্ধ থাকতে চলেছে ব্যাঙ্কের পরিষেবা তাই সময় থাকতে সেরে ফেলুন ব্যাঙ্কের প্রয়োজনের কাজ..

চলতি অক্টোবর মাসে 11 দিন বন্ধ থাকবে ব্যাংক তাই, ফেলে থাকা কাজ আজই সেরে নিন। সময় থাকতে ব্যাংক এর সমস্ত কাজ করে ফেলুন। চলতি অক্টোবর মাসে মাত্র কুড়ি দিন খোলা থাকছে ব্যাংক তাই ব্যাংকে নগদ লেনদেনের বিষয় থাকলে সেরে ফেলুন খুব শীঘ্রই। অক্টোবর মাস এমনিতেই পূজার উৎসব তাই খরচের পরিমাণ স্বাভাবিক খরচের তুলনায় একটু বেশি তো হবেই। আর এই অক্টোবর মাসে মোট 11 টি দিন ব্যাংক হলিডে রয়েছে।

অর্থাৎ এই ছুটির দিন বাদ দিয়ে যদি ব্যাংক খোলার দিন গোনা হয় তাহলে তা বেরোবে মোট 20 টি দিন। আগামীকাল 2 অক্টোবর গান্ধী জয়ন্তী উপলক্ষে বন্ধ থাকবে দেশের সমস্ত ব্যাংকই। তারপরই আগামী 6,7, 8 অক্টোবর যার মধ্যে 6 অক্টোবর পড়েছে রবিবার দিন তারপর 7 ও 8 অক্টোবর নবমী ও দশমীর এর কারণে বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা। অর্থাৎ ব্যাংক কর্মীদের কাছে থাকছে পরপর তিন দিনের ছুটির বড় সুযোগ।

তারপর আবার 12 ও 13 ই অক্টোবর যেদিন মাসের দ্বিতীয় সপ্তাহের শনি ও রবিবার হওয়ার কারণেই বন্ধ থাকবে ব্যাংকের পরিষেবা। এরপর 20 অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহের রবিবার দিন পড়েছে সেই কারণে বন্ধ থাকবে সেদিন ব্যাংক। আর তারপর মাস শেষ হবার আগেই আরো একবার মাসের চতুর্থ শনিবার দিন যায় 26 শে অক্টোবর সেদিনও বন্ধ থাকবে ব্যাংকে পরিষেবা। আর 26 শে অক্টোবর এর পরেই, 27 শে অক্টোবর যেদিন দীপাবলীর কারণে বন্ধ থাকবে দেশের সমস্ত ব্যাংক। তারপর আগামী 28 ও 29 অক্টোবর মাসের শেষ সপ্তাহে গোবর্ধন পূজা ও ভাইফোঁটার কারনেই ছুটি থাকবে ব্যাংক। এবার আশা করি আপনারা জেনে গেলেন এই কারণগুলির জন্যই আগামী 11 দিন বন্ধ রাখতে চলেছে ব্যাংক তাই সময় থাকতেই সেরে ফেলুন আপনার ব্যাংকে পড়ে থাকা কাজগুলি।