বাংলাদেশ চেয়ে পাঠিয়েছিল ধোনিকে, বোর্ড সভাপতি সৌরভ পাঠালেন কোহলির নাম…

ক্রিকেটের ময়দানে ধোনির প্রত্যাবর্তন কে নিয়ে আবারও বিশেষ জল্পনা তৈরি হয়েছিল তবে সেই জল্পনায় এবার জল ঢেলে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলাদেশ এশিয়া একাদশের খেলার জন্য ডেকে পাঠানো হয়েছিল ধোনিকে তবে বাংলাদেশের এশিয়া একাদশে ম্যাচে খেলতে যাচ্ছেন না ধোনি এ কথা জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সংবাদ সংস্থার প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী জানতে পারা গেছে এবার বিশ্বকাপে বাংলাদেশে খেলতে পাঠানো ভারতীয় 4 জন খেলোয়াড়ের নাম হল বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মোহাম্মদ সামি এবং কুলদীপ যাদব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচের আয়োজন করা হয়েছে শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে। আর এটি 18 ই মার্চ ও 21 শে মার্চ তারিখের জোড়া ম্যাচ খেলা হবে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে, আর সেই ম্যাচের জন্য BCB অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট বোর্ড চেয়েছিল ধনী কে, কারণ ধোনি বাকি বিশ্বের মতো বাংলাদেশেও ব্যাপকভাবে জনপ্রিয়। তবে এবার ধোনির নাম বাংলাদেশে খেলতে পাঠাতে চাননি বোর্ড সভাপতি, যার দরুন এখন ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার বেশ সংকটে রয়েছে যা প্রকাশিত এই রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে।

আর তিনি যে ভারতীয় জার্সিতে পুনরায় খেলতে পারবেন কিনা সে নিয়ে রয়েছে একাধিক সংশয়। এ বিষয়ে বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা আইএএনএস কে জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলী এই মুহূর্তে বিসিবিকে ভারতীয় খেলোয়াড়দের নাম পাঠিয়ে দিয়েছেন। ক্রিকেটারদের পাওয়া যাবে কিনা তা বিচার করে চূড়ান্ত তালিকা করা হয়েছে।তবে এর আগে বাংলাদেশের তরফ থেকে বোর্ডের কাছে অনুরোধ করা হয়েছিল যে ধোনিকে যাতে খেলতে পাঠানো হয় তবে ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে প্রশ্ন চিহ্ন রয়ে গেছে। আর এখন কোহলি,শামি, কুলদীপ ও ধাওয়ান এশিয়া দলের প্রতিনিধিত্ব করবেন।

যার দরুন বিশ্বের কাছে অগ্রিম ক্রিকেটারের নাম চেয়ে পাঠানো হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর তরফ থেকে কারণ সেই অগ্রীম তালিকার নামের ভিত্তিতে এশিয়া একাদশে প্রস্তুতিকে চূড়ান্ত করা সম্ভব হয়। তবে সেই রিপোর্ট অনুযায়ী আরো একটি খবর বেরিয়ে আসছে যেখান থেকে জানতে পারা যাচ্ছে এই ক্ষেত্রে কোন পাকিস্তানি ক্রিকেটারদের প্রতি ম্যাচ খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়নি।

Related Articles

Close