অবশেষে নিজের মুখেই স্বীকার করল পাকিস্তান, বালাকোট এয়ারস্ট্রাইকে খতম হয়েছিল 300 জঙ্গি

পাকিস্তানের প্রাক্তন কূটনীতিক আগা হিলালি একটি টিভি শোয়ে এসে স্বীকার করেন,২০১৯ এর  ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হওয়া এয়ার স্ট্রাইকে প্রায় ৩০০ জঙ্গিকে নিকেশ করেছিল ভারতীয় সেনা। প্রসঙ্গত এই এয়ার স্ট্রাইক পাক সরকার বরাবরই অস্বীকার করে এসেছে। কিন্তু এই প্রসঙ্গে উল্লেখযোগ্য হল  এই যে, এই স্বীকারোক্তি সেই প্রাক্তন কূটনীতিবিদ করেছেন, যিনি আগাগোড়াই টিভিতে বিতর্ক সভায় পাকিস্তানের পক্ষে কথা বলতেন। পাকিস্তানের ইমরান সরকার এই এয়ার স্ট্রাইক নিয়ে বলেছিল যে, দেশের  কারোর কোনও ক্ষতি হয়নি।

পুলওয়ামা হামলার পর ভারত বালাকোটে এয়ারস্ট্রাইক করেছিল। আগা হিলালি এই বিষয়ে বলেছিলেন,  ‘ভারত আন্তর্জাতিক সীমান্ত পার করে যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি করেছিল। ভারতের এই এয়ারস্ট্রাইকে কমপক্ষে ৩০০ জন জঙ্গি মারা গিয়েছিল। আমাদের লক্ষ্য আলাদা ছিল। আমরা ওদের বড় আধিকারিকদের নিশানা করেছিলাম।” আগা হিলালি আরও বলেন,   ‘আমাদের তরফ থেকে নেওয়া পদক্ষেপ একদম সঠিক ছিল, কারণ ওঁরা সেনার জওয়ান ছিল। আমরা সেই সময় বলেছিলাম, আমাদের কেউ মারা যায় নি। এবার আমরা ওদের বলছি যে, ওঁরা যা করবে সেটার জবাব দেব আমরা।”

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ডিএ নিয়ে বড় ঘোষণা মমতার

এর আগে অক্টোবর ২০২০ তে পাকিস্তানের ন্যাশানাল অ্যাসেম্বলিতে ওই দেশের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি গুরুত্বপূর্ণ এক বৈঠকে দাবি করেছিলেন যে, পাকিস্তান যদি উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে না দেয়, তাহলে ভারত ৯ টার সময় হামলা করে দেবে। তিনি আরও বলেছিলেন,  “কুরেশি সংসদীয় দলের নেতাদের বৈঠকে এই কথা বলেছিলেন, আর তখন পাকিস্তানি সেনা প্রধান কোমর জাভেদ বাজওয়ার পা কাঁপছিল।”