এক চার্জে দৌড়াবে ৯৫ কিলোমিটার, আবারো নতুন করে বুকিং শুরু বাজাজ অটোর ই-স্কুটারের

সম্প্রতি বাজাজ অটোর পক্ষ থেকে একটি দারুণ খবর ঘোষণা করল কোম্পানি। এবারে আরও দুটি শহরে পাওয়া যাবে চেতকের ইলেকট্রিক স্কুটার। এবারে চেন্নাই ও হায়দরাবাদ এও মিলবে চেতকের এই ইলেকট্রিক স্কুটার। হায়দরাবাদ ও চেন্নাই এর দুই জায়গায় খোলা হচ্ছে শো রুম। চেন্নাইয়ের কালোথুর ও আন্না সালাইয় ও হায়দরাবাদের কুকাটপল্লি ও কাচিগুড়ায় খোলা হচ্ছে শো রুম।

২০২১ এর প্রথম দিকেই অনলাইনে ই-স্কুটার বুকিং শুরু করেছিল বাজাজ অটো কোম্পানি। তবে ৪৮ ঘণ্টার মধ্যে এতটাই জনতার সারা ফেলেছিল যার জন্য ব্যাপক চাহিদার জেরে বাধ্য করে বুকিং বন্ধ করে দিতে হয়। এরপরে বাজাজ বেঙ্গালুরু ও পুনেতে আবার করে শুরু করেছে ই-স্কুটার বুকিং করা। এছাড়াও বুকিং করা যাচ্ছে মাইসোর, ম্যাঙ্গালোর, ঔরঙ্গাবাদ এবং নাগপুরে।

গ্রাহকেরা ২০০০ টাকা দিয়ে বুকিং করতে পারছেন। আগামী বছরের মধ্যে বাজাজ দেশের ২২ টা শহরে এই ই-স্কুটার পৌঁছে দেবার পরিকল্পনা করেছে। এই ই-স্কুটারে রয়েছে দুটি আলাদা আলাদা ড্রাইভিং মোড । একটি হল স্পোর্ট এবং অপরটি ইকো মোড।

কোম্পানির দাবি এই ইকো মোডে প্রায় ৯৫ কিলোমিটার পর্যন্ত চলবে এই ই-স্কুটার। সাথে স্পোর্ট মোডে যাবে ৮৫ কিলোমিটার। পাঁচ ঘণ্টা মত সময় নেবে ব্যাটারি শেষ হলে ফুল চার্জ হতে। এই ই-স্কুটারে বেশ কিছু সুযোগ সুবিধা পাওয়া যাবে, সেগুলি হল টাচ সেনসিটিভ সুইচ, কি-লেস স্টার্ট-স্টপ সিস্টেম স্মার্টফোন সংযোগ ও আরও অনেক কিছু।