দুঃসংবাদ! জিওফোন গ্রাহকদের জন্য বন্ধ হয়ে গেল Jio এর সবচেয়ে জনপ্রিয় দুটি প্ল্যান

রিলায়েন্স জিও দেশবাসীর জন্য কয়েকটি বড় ঘোষণা করেছিল। রিলাইন্স জিও কর্ণধার মুকেশ আম্বানি এদিন ঘোষণা করেন যে Google এর সাথে হাত মিলিয়ে তারা সস্তার 5 জি স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে আসবে আগামী দিনে। আজকে জিও ফোন গ্রাহকদের জন্য খারাপ খবর নিয়ে এলো রিলায়েন্স জিও। রিলায়েন্স জিও তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে জিও ফোন গ্রাহকদের জন্য সস্তার দুটি প্ল্যান তুলে নিয়েছে। 69 এবং 49 টাকার এই দুটি প্ল্যান তুলে নেওয়া হয়েছে।

জিও ফোনের গ্রাহকেরা এবার থেকে এই দুটি প্ল্যান রিচার্জ করতে পারবেন না। ডিসেম্বর মাসে যখন রিলায়েন্স জিওর তরফ থেকে নতুন প্ল্যান গুলি আনা হয়েছিল তখন এই দুটি প্ল্যানের উল্লেখ করা হয়নি। তবে পরবর্তীকালে ভ্যালিডিটি কমিয়ে জিও ফোন গ্রাহকদের জন্য 49 এবং 69  টাকা এই দুটি জনপ্রিয় প্ল্যান ফিরিয়ে আনা হয়। কিন্তু আজ থেকে জিও তাদের ওয়েবসাইট থেকে এই দুটি প্ল্যান তুলে নেয় জিও ফোন গ্রাহকদের জন্য। আজকে থেকে গ্রাহকরা এই দুটি প্ল্যান রিচার্জ করতে পারবেন না। এই দুটি প্ল্যান 14 দিন এবং 24 দিনে ভ্যালিডিটি সমেত ছিল।

তবে এবার থেকে জিও ফোনের গ্রাহকদের ন্যূনতম 75 টাকা রিচার্জ করতে হবে তবেই জারি থাকবে তাদের ফোনের পরিষেবা। তবে এবার এক নজরে দেখে নেওয়া যাক Jio Phone গ্রাহকদের জন্য কী কী প্ল্যান চালু রয়েছে বর্তমানে –

1. 75 টাকার প্ল্যান – এই প্ল্যানটির বৈধতা রাখা হয়েছে 28 দিন। এছাড়াও এই প্ল্যানটিতে মোট 3 জিবি ডাটা এবং 50 টি এসএমএস দেওয়া হয় জিও তরফ থেকে। এবং জিও থেকে জিও আনলিমিটেড কল আর জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য 500 মিনিট ফ্রিতে কল করার সুবিধা।

2. 125 টাকার প্ল্যান – এই প্ল্যানটিরো বৈধতা 28 দিনের জন্য। তবে এখানে জিও ফোন ব্যবহারকারীরা পেয়ে যাবেন মোট 14 জিবি ( প্রতিদিন 500mb করে) ডেটা এবং 300 টি এসএমএস। এছাড়াও থাকছে জিও টু জিও আনলিমিটেড কলিং এবং জিও থেকে অন্যান্য নেটওয়ার্কের কল করার জন্য 500 মিনিট ফ্রী।

3. 155 টাকার প্ল্যান – এই প্ল্যানটিতে জিও ফোন ব্যবহারকারীরা পেয়ে যাবেন জিও টু জিও আর ল্যান্ডলাইনে আনলিমিটেড কলিং এবং অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য 500 মিনিট ফ্রি। এছাড়াও এ প্ল্যানটিতে থাকছে 28 জিবি ডেটা এবং 100 টি এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যান্টির বৈধতা থাকছে 28 দিনের জন্য।

4. 185 টাকার প্ল্যান – এই প্ল্যানটিরও বৈধতা 28 দিনের জন্য। এখানে গ্রাহকরা পেয়ে যাবেন প্রত্যেকদিন 2 জিবি করে ডেটা এবং 100 টি এসএমএস। জিও টু জিও আর ল্যান্ডলাইনে আনলিমিটেড কলিং থাকছে আর জিও থেকে অন্যান্য নেটওয়াকে কল করার জন্য 500 মিনিট ফ্রি।