Jio গ্রাহক দের জন্য দুঃসংবাদ! এবার বন্ধ হয়ে গেল Jio-র দুটি সস্তার দুর্দান্ত প্ল্যান

ভারতের বাজারে রিলায়েন্স জিও (Reliance Jio) টেলিকম কোম্পানির মধ্যে প্রথম স্থানে রয়েছে ব্যবসার দিক থেকে। যার পরিষেবার মূল্য সাধারণ মানুষ থেকে ধনী মানুষ সবার জন্যই সহজ লভ্য ছিল।কিন্তু VI, Airtelকোম্পানির মত এবার জিও তার পরিষেবা মূল্য বাড়াতে চলেছে।বর্তমানে অন্যান্য পরিষেবার রিচার্জ মূল্য অতিরিক্তভাবে বর্ধিত করা হয়েছে।এবার জিও সেই পথেই হাঁটতে চলেছে।

জিও ফোনের সব থেকে সস্তা দুটি রিচার্জ প্ল্যান বাজার থেকে তুলে দেওয়া হচ্ছে।৩৯ ও ৬৯ টাকা মূল্যের রিচার্জ প্ল্যান অনেক জিও ফোন গ্রাহকদের প্রয়োজন মেটাতো,কিন্তু বাজার থেকে এই প্ল্যান তুলে নেওয়া হচ্ছে।যার ফলে বহু অভাবী মানুষদের সমস্যার মুখে পড়তে হবে।

উপরে উল্লিখিত দুটি রিচার্জ তুলে নেওয়ার পাশাপাশি জিও তাদের একটি বিশেষ সুবিধাজনক অফার সমাপ্ত করার ঘোষণা করছে।সাধারণ মানুষের কথা ভেবেই তারা অতি মহামারী কালে এই বিশেষ সুবিধাজনক অফারটি বাজারে চালু করেছিল।যা ‘Buy one get one free’ নামের সঙ্গে এতদিন বাজারে প্রচলিত ছিল।এই অফার ব্যবহার করে জিও গ্রাহকেরা একটি রিচার্জের সঙ্গে সঙ্গে আরও একটি রিচার্জের সুবিধা পেয়ে যেতেন।সুতরাং এর দ্বারা লাভবান জিও ব্যবহার করার সংখ্যা ও খুব কম ছিল না, সেটা সহজেই বোঝা যায়।এখন থেকে আর এই সুবিধা পাওয়া যাবে না।

বিভিন্ন টেলিকম সংস্থা গুলি যখন তাদের রিচার্জ এর মূল্য দিনের পর দিন বাড়াচ্ছে সেই সময় গ্রাহকদের ৩৯ ও ৬৯ টাকার রিচার্জ প্ল্যান দুটি বিশেষ ভরসা ছিল। ৩৯ টাকা রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক ১০০ এমবি ডেটা ও ১০০ এসএমএস ও অফুরন্ত ভয়েস কলিং এর সুযোগ পেতেন।পরিষেবাটি ১৪দিনের বৈধতার সঙ্গে পাওয়া যেত।

অন্যদিকে ৬৯ টাকার প্ল্যান বিচার্জেরের সঙ্গে মিলত ০.৫ জিবি ডেটা,১০০ sms ও অফুরন্ত ভয়েস কলের করার সুবিধা।এই প্ল্যানটি১৪ দিনের বৈধতায় উপলব্ধ ছিল।কিন্তু এই সহজলভ্য প্ল্যান দুটি তুলে নেওয়ার ফলে সারা দেশজুড়ে ছড়িয়ে থাকা হাজার হাজার জিও ফোন গ্রাহক এই প্ল্যান দুটি ব্যবহার করার আর সুযোগ পাবেন না। ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন থেকে ইতিমধ্যে এই প্ল্যান দুটিকে তুলে নেওয়া হয়েছে।