Jio, Airtel,Vi ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! আবারো বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের দাম, মাথায় হাত গ্রাহকদের

জিও (Jio), এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vi) হল তিনটি বেসরকারি টেলিকম সংস্থা যারা বর্তমানে বাজারের মধ্যে নিজেদের আধিপত্য বিস্তার করতে চাইছে। যারা প্রতিনিয়ত একে অপরের সাথে প্রতিযোগিতা আসা ও গ্রাহক ধরে রাখার তাগিদে এখন তারাও নতুন নতুন অফার লঞ্চ করে তাদের গ্রাহকদের অনেক সুবিধা দিচ্ছে, এবং নতুন নতুন সুবিধা দিয়ে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে চাইছে।তবে, যেহেতু এই সংস্থাগুলি শীঘ্রই তাদের নিজেদের প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যানে কিছু পরিবর্তন করছে, সেই কারণে প্ল্যানের দাম বাড়তে পারে বলে আশা করছেন অনেকই।

এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন সংস্থার কি কি প্লানে পরিবর্তন আসতে চলেছে :-

জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া তাদের প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যানের সাথে শীঘ্রই দাম বাড়াতে চাইছে। যেখানে সমস্ত ব্যবহারকারীদের ওটিটি সুবিধা অনুযায়ী অ্যামাজন প্রাইম ভিডিও সাবস্ক্রিপশন দেওয়া হবে বাধ্যতামূলক ভাবে। তাই তাদের এই প্ল্যানগুলির খরচ বাড়বে।

বিষয়টি হল, অ্যামাজন প্রাইম ভিডিও কিছুদিন আগে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যাতে বলা হয়েছে যে তারা আগামী কয়েক দিনের মধ্যে তাদের সমস্ত সাবস্ক্রিপশন প্ল্যানের দাম বৃদ্ধি করতে চলেছে। অ্যামাজন প্রাইম ভিডিও তার ব্যবহারকারীদের জন্য ৩ টি অফার দেয়, যার মধ্যে সর্বনিম্ন হল ১২৯ টাকার একটি প্ল্যান। অ্যামাজন নিজেই ঘোষণা করে জানিয়েছে যে সমস্ত কোম্পানি অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাপে সাবস্ক্রাইব করবে, এবং তারা তাদের প্ল্যানের দাম বাড়িয়ে দেবে শীগ্রই।

জানা যাচ্ছে , অ্যামাজন প্রাইম ভিডিওর ১ মাসের প্ল্যানের দাম ১২৯ টাকা থেকে বাড়িয়ে এখন ১৭৯ টাকা করা হবে। ৩ মাসের প্ল্যানের দাম ৩২৯ টাকা থেকে বেড়ে ৪৫৯ টাকা পর্যন্ত হবে। এবং এক বছর এর প্ল্যানটি ৯৯৯ থেকে বেড়ে গিয়ে ১৪৯৯ টাকা পর্যন্ত হবে। যদিও কবে দাম বাড়বে সেই বিষয়ে আমাজন সংস্থা এর কতৃপক্ষ এর থেকে এখনো কিছু জানা যায়নি। তবে চিন্তার ভাজ সমস্ত টেলিকম গ্রাহকদের।