মুখ্যমন্ত্রীর মঞ্চে চূড়ান্ত অবহেলিত বাবুল সুপ্রিয়, সোশ্যাল মিডিয়ায় জুড়ে শুরু ট্রোল!

বেশ কিছুদিন আগেই হটাৎ করে রাজনৈতিক দল থেকে সন্ন্যাস কাটিয়ে উঠে তৃণমূল দলে যোগ দিয়েছিলেন প্রাক্তন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আসানসোলের সাংসদ তথা প্রাক্তন গায়কের এই কাজ পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলকে পুরো অবাক করে দিয়েছিল। বিজেপি এর সাথে থেকে গায়ক থেকে পলিটিশিয়ান হওয়া বাবুল সুপ্রিয় খুব কম দিনেই সেখানে একটি জনপ্রিয়তা পেয়ে গিয়েছিলেন। এমনকি উনি টানা ৭ বছর ধরে কেন্দ্রীয় মন্ত্রীর পদেও ছিলেন। যদিও, সেটা কিন্তু কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

২০১৪ সালে প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় যখন প্রথমবার এর জন্যে কেন্দ্রীয় মন্ত্রী হলেন, তখন উল্টে তৃণমূল এর তরফ থেকেই বরং বাবুল সুপ্রিয় কে কটাক্ষ করে হাফ প্যান্ট মন্ত্রী বলেছিল। তৃণমূলের বিরুদ্ধে সেই কটাক্ষের জবাবও কড়া করে দিয়েছিলেন বাবুল। এরপর তৃণমূলের বিরুদ্ধে পরপর পার্টির প্রচার এবং নিজের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার পর তিনি আগের বার আবারও আসানসোল কেন্দ্র থেকে সাংসদ হন ২০১৯ সালে।

দ্বিতীয়বার এর জন্য যখন সে সাংসদ হওয়ার পর ওনা কে আবারও কিন্তু কেন্দ্রীয় দলের প্রতিমন্ত্রী করা হয়। কিন্তু, মোদী ক্যাবিনেটে পদ পাল্টানোর সময় বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় মন্ত্রিত্ব থেকে বঞ্চিত করা হয়। কিন্তু, শুধু উনি একা না। বিজেপির আরো অনেক নাম করা সাংসদ কেও সেই সময় কেন্দ্রীয় মন্ত্রী পদ থেকে বাদ দেওয়া হয়। আর তারপরেই বাবুল সুপ্রিয় নিজের আক্ষেপ প্রকাশ করে রাজনৈতিক মহল থেকে সন্ন্যাস নেওয়ার ঘোষণা করেন। কিন্তু তিনি জানিয়েছেন যে, তিনি সাংসদ পদ এখনই ছাড়ছেন না।

Advertisements

আর সেই সন্ন্যাস গ্রহণ এর পর থেকে হঠাৎ করে কিছুদিনের অবসর নিয়ে তিনি তৃণমূল দলের যোগ দেন আবারও। তারপর থেকেই প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় কে নিয়ে বিজেপি দলের সমস্ত নেতা-কর্মীরা তাকে নিয়ে কটাক্ষ করে আসছেন। তৃণমূল দলে যোগ দেওয়ার পর এই বুধবার ৬ অক্টোবর ২০২১, মহালয়ার দিন পশ্চিমবাংলা এর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তিনি তাদের মুখপত্র “জাগো বাংলা পত্রিকা” এর একটি ছোট্ট একটি অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তাঁকে তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় এর সঙ্গে গানও করতে দেখা যায়।

Advertisements

এবার এখন সেই অনুষ্ঠান এর ছবি সোশ্যাল মিডিয়া তে পোস্ট করে বিজেপি এর তরফ থেকে তাকে কটাক্ষ করা হচ্ছে বাবুল সুপ্রিয় কে। ২০২১ এর বিধান সভা নির্বাচনের কসবা এলাকার বিজেপি প্রার্থী মানে ডাক্তার ইন্দ্রনীল খাঁ এরকমই একটি ছবি সোশ্যাল মিডিয়া তে পোস্ট করে বাবুল সুপ্রিয় কে কটাক্ষ করেছেন।