Skip to content

আবারো চাপ বাড়ছে গ্ৰাহকদের, ন্যূনতম ২৫,০০০ টাকা রাখতে হবে অ্যাকাউন্টে, বাড়ছে সার্ভিস চার্জও এই ব্যাঙ্কে

যে কোনো অ্যাকাউন্টে ন্যূনতম কিছু টাকা রাখতে হয় না হলে সেই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায় একথা আমরা সকলেই জানি। এবার ন্যূনতম মাসিক ব্যালেন্স ১৫ হাজার টাকা থেকে বাড়িয়ে করে দেওয়া হল ২৫ হাজার টাকা। আপনার অ্যাকাউন্টে যদি মিনিমাম ব্যালেন্স না থাকে, তাহলে আরো বেশি চার্জ কাটা হবে আগের তুলনায়। হ্যাঁ, এমনই একটি বড়সড় খবর নিয়ে এলো অ্যাক্সিস ব্যাঙ্ক। আগামী মাসের প্রথম তারিখ থেকেই এই ব্যাংকে স্যালারি এবং সেভিংস অ্যাকাউন্টে পরিষেবা চার্জ বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

আগামী মাস থেকেই সেভিংস অ্যাকাউন্টের নূন্যতম ব্যালেন্সের সীমা বাড়িয়ে দিতে চলেছে এই ব্যাংক। এছাড়া ন্যূনতম ব্যালেন্স না রাখার জন্য যে মাসিক সার্ভিস চার্জ কাটা হয়, সেটাও বাড়িয়ে দেওয়া হবে আগামী দিনে। ব্যাংকে তরফ থেকে বিস্তারিতভাবে বলা হয়েছে, আগামী দিনে সেভিংস অথবা স্যালারি অ্যাকাউন্টর জন্য ট্যারিফ কাঠামো আগামী মাস থেকে সংশোধিত রূপে কার্যকর করা হবে।

একদিকে যেমন শহর এবং গ্রামাঞ্চলে ন্যূনতম মাসিক ব্যালেন্স ১০ হাজার টাকা করে দেওয়া হল তেমন যদি মিনিমাম ব্যালেন্স না থাকে আপনার অ্যাকাউন্টে সেই ক্ষেত্রে আরও বেশি টাকা কাটার সিদ্ধান্ত নেওয়া হলো ব্যাংকে তরফ থেকে। মেট্রো এবং শহরাঞ্চলের জন্য সর্বাধিক মাসিক পরিষেবা চার্জ নেওয়া হবে ৬০০ টাকা, অন্যদিকে আধা শহর এলাকার জন্য চার্জ কাটা হবে ৩০০ টাকা। গ্রামীণ এলাকার জন্য চার্জ কাটা হবে ২৫০ টাকা।

শুধু তাই নয়, অটো ডেবিট ফেলিওরের ক্ষেত্রে চার্জে বাড়ানো হয়েছে। এই নিয়ম আগামী মাস থেকে কার্যকর করা হবে এই ব্যাংকের তরফ থেকে। নতুন নিয়ম কার্যকর করার পর ব্যাংক কতখানি লাভবান হবে তা সময় বলতে পারবে।