পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন জেলায় জেলায় সহায়িকা কর্মী নিয়োগ করা হচ্ছে।পদে আবেদন করতে..

বর্তমানে যেভাবে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাতে বেকারের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। বর্তমানে এটা সব থেকে বড় সমস্যা হয়ে উঠেছে। চাকরির সুযোগ পেলেও মাঝে মাঝে সমস্যা হচ্ছে শিক্ষা গত যোগ্যতা। পশ্চিমবঙ্গ রাজ্য সহ বিভিন্ন গ্রামাঞ্চলে শিক্ষাগত যোগ্যতা শহরাঞ্চলের তুলনায় অনেকটা কম, তবে ধীরে ধীরে এর অনুপাত কমছে। শিক্ষাগত যোগ্যতার উপর চাকরি পাওয়ার অনেকটাই মিল রয়েছে।যেকোনো চাকরি পেতে গেলে নিদিষ্ট শিক্ষাগত যোগ্যতার থাকা খুবই গুরুত্বপূর্ণ।আমরা সবাই হয়তো জানি পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলা দু-ভাগে বিভক্ত একটি পূর্ব অন্যটি পশ্চিম। পশ্চিমমেদিনীপুর জেলাতে অনেক কর্মী নেওয়া হবে, শিক্ষাগত যোগ্যতা হল অষ্টম এবং দশম শ্রেণি পাশ। তবে এখানে পুরুষেরা আবেদন করার সুযোগ পাবেন না শুধু মহিলারাই আবেদন করতে পারবেন।

 

জেলায় জেলায় যে সমস্ত জায়গায় নিয়োগ চলেছে – খড়্গপুর পুরসভা, খড়্গপুর-1 এবং গড়বেতা-3 ব্লকের অফিসে কর্মী প্রয়োজন।মোট 118 জন মহিলা কর্মী নিয়োগ করা হবে অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে এবং অফিসের সহায়িকা কর্মী হিসেবে। অফিসের সহায়িকা পদে চাকরির উদ্দেশ্যে আবেদন করার জন্য পার্থী দের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি হতে হবে। অঙ্গনওয়াড়ি পদে আবেদন করার জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হতে হবে। এই দুই পদে আবেদন করতে হলে আবেদনকারির বয়স চলতি বছরের 17 আগষ্টের হিসাব অনুসারে 18 থেকে 45 এর মধ্যে হতে হবে।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close