দেশে বারবার জঙ্গি হামলায় পাকিস্তানকে দোষারোপে নারাজ হলেন রাহুল ঘনিষ্ট স্যাম পিত্রোদা…

ইতিমধ্যে অনাবাসী ভারতীয় কংগ্রেসের প্রধান শ্যাম পিত্রোদার ২৬/১১ তে হওয়া মুম্বাই জঙ্গি হামলা কে নিয়ে মুখ খুললেন, শুধু তাই নয় তিনি বিগত কিছুদিন আগে ঘটে যাওয়া বালাকোটে এয়ার স্ট্রাইকে মৃত সংখ্যাকে নিয়েও প্রশ্ন তুলেছেন। পুলওয়ামার মতো জঙ্গি হামলা করার জন্য গোটা বিশ্বে পাকিস্তানকে একঘরে করার প্রয়াস করছে নয়াদিল্লি৷ আবার ইতিমধ্যে ভারত ছাড়াও অন্যান্য দেশ গুলি শামিল হয়েছে । তবুও অনাবাসী কংগ্রেসের প্রধান পাকিস্তানকে দোষী সাব্যস্ত করায় একমত নন ।ওনার বক্তব্য, পুলওয়ামার জঙ্গি হামলার জন্য কোন একটি দেশকে দায়ী করা উচিত নয় ভারত নিজের রক্ষার স্বার্থে কি করেছে সেটাও দেখা দরকার।

সংবাদ মাধ্যম এএনআই এর কাছ থেকে জানা গেছে, স্যাম পিত্রোদারের মন্তব্য, ” ভারতীয় এয়ার স্ট্রাইক হামলা নিয়ে বিশেষ কিছু বলতে পারব না। যা পড়েছি তা সব দ্যা নিউ ইয়র্ক টাইমস থেকে , শুধু মনে একটাই প্রশ্ন জাগে। আমরা কি সত্যিই হামলা করেছিলাম ? সত্যিই কি ৩০০ জন জঙ্গি মারা গিয়েছিল ? ভারতীয় নাগরিক হিসাবে আমার এটা জানা অধিকার। ২৬/১১ তে ঘটা মুম্বাই হামলার সময়কালীন ও ভারতবাসী সক্রিয় হয়ে ওঠে। বিশ্বকে অনেক কিছু বোঝানোর চেষ্টা হয়, যদিও এটি কোন সমস্যার সমাধান নয়। ভারতে যে কোনো সন্ত্রাসী হামলা ঘটলেই একতরফা পাকিস্তানকে দায়ী করা উচিত কিনা সেটা ভেবে দেখার বিষয়। এভাবে কোন একটা নির্দিষ্ট দেশকে দায়ী করা সঠিক নয়। সংবাদ সংস্থায় কাছে পিত্রদা মন্তব্য করার সময় তিনি জানান, ২৬/১১ তে ঘটা মুম্বাই হামলার সময় ভারতীয় সেনা পাকিস্তানের বিমান পাঠাতে পারতো। কিন্তু দেশের কয়েক জনের দুর্নীতির কারণে পুরো একটা দেশকে দায়ী করা উচিত নয়।যদিও অনাবাসী কংগ্রেসের প্রধান এর মতে একবারে সহমত নন মাননীয় প্রধানমন্ত্রী।

পিত্রোদার এই বক্তব্যের ঠিক পরেই মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট করে জানান, বিরোধীরা ভারতীয় সেনার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ভারতীয় সেনাকে অপমান করছে। সন্ত্রাসবাদীরা যে ভাষা বুঝে ভারতীয় সেনা তাদের সেই ভাষাতেই জবাব দেবে।পিত্রোদা বলেন, কোন সংবাদ সংস্থা বলছে বালাকোট এয়ার স্ট্রাইকে কোন লোকই মারা যায়নি আবার কেউ কেউ বলছে ভারতের করা দাবি থেকে কম লোক মারা গিয়েছে । পরিসংখ্যান স্পষ্ট হওয়া দরকার এবং ভারতীয় হিসাবে প্রত্যেকটি নাগরিকের পরিসংখ্যান জানার অধিকার।

Abhishek

A Patriotic writer, writes on specially trending topics on Indian politics. Graduted in History. Contact: amitra246@gmail.com

Related Articles

Close