এটিএম ট্রানজেকশন ক্যান্সেল,কিন্তু কেটে নিলো টাকা! দেখে নিন সেই মুহূর্তে কি করবেন…

প্রযুক্তির যুগে সবটাই যন্ত্রনির্ভর। কিন্ত, অনেক সময়ই সেই যন্ত্রে দেখা যায় গোলোযোগ। আর, তখনই ঘটে বিপত্তি। প্রযুক্তির যুগে এটিএমের ব্যবহার খুবই যুক্তিযুক্ত। কিন্তু, এটিএম থেকে টাকা তুলতে গিয়ে গ্রাহকরা হামেশাই সমস্যার সম্মুখীন হন। অনেকসময় অ্যাকাউন্ট থেকে টাকা ডেবিট হয়ে গিয়েছে। অন্যদিকে, হাতে টাকা পাননি গ্রাহক। এই ধরণের পরিস্থিতিতে গ্রাহকরা অনেকসময়ই ভয় পেয়ে যান। ঠিক কী করা উচিত সেই সময় সেটা অনেকে বুঝে উঠতে পারেন না।

তাদের জন্যই রইল এই গাইডেন্স। এটিএমে থেকে ট্রানজ্যাকশন বাতিল হলে গ্রাহক একটি ট্রানজ্যাকশন ফেলড রিসিপ্ট পাবেন। কাজের সুবিধার্থে স্লিপটিকে যত্ন করে রেখে দিন। বিশেষ করে এই ধরণের সমস্যা থেকে মুক্তির জন্য। এরপর, ব্যাংক স্টেটমেন্ট চেক করুন। যদি, অ্যাকাউন্ট থেকে টাকা ডেবিট হয়ে যায় তবে, তত্‍ক্ষণাত হোম-ব্রাঞ্চের সঙ্গে যোগাযোগ করুন।
অনেকে আবার ব্যস্ততার কারণে সরাসরি ব্যাংকে গিয়ে যোগাযোগ করতে পারেন না।

তাঁদের জন্যও রয়েছে উপায়। ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে কাস্টমার কেয়ারে কল করে পুরো ঘটনাটি জানান কর্তৃপক্ষকে। কাস্টমার কেয়ারের সঙ্গে ফোনে যোগাযোগ করতে না পারলে ই-মেলের মাধ্যমে পুরো বিষয়টি জানান ব্যাংককে। এরপরই, ২৪ ঘন্টার মধ্যে গ্রাহক ব্যাংকের তরফ থেকে একটি ফোন কল পাবেন। শুধু তাই নয়, খোয়া যাওয়া টাকা সাত দিনের (ওয়ার্কিং ডেস) মধ্যে ফেরত পেয়ে যাবেন গ্রাহক।

Related Articles

Back to top button