করোনা আবহে নতুন পরিষেবা প্রদান করবে ATM Machine, এবার ATM না ছুঁয়েই মোবাইলের মাধ্যমে তুলে নিতে পারবেন প্রয়োজনীয়তা টাকা..

দেশজুড়ে যেভাবে করোনা সংক্রমণের হার দিন দিন বেড়ে চলেছে তার জেরে কিছুদিন আগে বিশেষজ্ঞদের তরফ থেকে জানা যাচ্ছিল এবার এটিএম এর মাধ্যমে নাকি করোনা সংক্রমিত হতে পারে মানুষ। আর যার ফলেই ক্যাশ এন্ড ডিজিটাল পেমেন্ট সলিউশন এন্ড অটোমেশন টেকনোলজি উপলব্ধকারী সংস্থা একটি টাচলেস সুবিধা নিয়ে আসে।আর এই পদ্ধতির মাধ্যমে গ্রাহকেরা তাদের পর্যাপ্ত পরিমাণ টাকা পেয়ে যাবেন এটিএম না ছুঁয়েই। আর বিশেষ ব্যাপার হলো এর জন্য প্রয়োজন পড়বে না কোনো এটিএম কার্ডের।

আপনাদের সুবিধার্থে বলে রাখি, এক্ষেত্রে AGS যে সংস্থাটি রয়েছে সেটি সারাদেশ জুড়ে প্রায় 72 হাজারেরও বেশি এটিএম মেশিন ইনস্টল ও দেখাশুনা করে থাকে। তবে এখন অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে তাহলে কীভাবে এটিএম কার্ড (ATM card) বিনায় উঠানো যাবে নিজের প্রয়োজনীয় টাকা আর কীভাবেই বা কাজ করবে এই টাচলেস সলিউশন পদ্ধতিটি।প্রথমেই বলে রাখি এই সুবিধা লাভ উঠাতে আপনাকে ব্যবহার করতে হবে মোবাইল,আর এক্ষেত্রে এটিএমের স্ক্রিনে একটি কিউ আর কোড দেখা যাবে, সেই কিউআর কোডটিকে স্ক্যান (QR code scan) করেই উঠানো যাবে নিজের প্রয়োজনীয় টাকা।

আর এজন্য এটিএম স্কিনে বা কীপ্যাডে হাত দেওয়ার প্রয়োজন পড়বে না।শুধু তাই নয় এক্ষেত্রে এটিএম পিন যেটি আপনি ব্যবহার করবেন সেটি মোবাইলের মাধ্যমে টাইপ করতে পারবেন। অর্থাৎ এক্ষেত্রে এমন এক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যেটি আমরা সর্বদা পেটিএম অথবা গুগোল পে তে স্ক্যান করার সময় করে থাকি। ইতিমধ্যেই অনেক ব্যাঙ্ক এই সুবিধা নিতে শুরু করে দিয়েছে। জেনে নিন কীভাবে উঠাতে পারবেন আপনার প্রয়োজনীয় টাকা… 1) এর জন্য আপনাকে আপনার মোবাইল থেকে Bank এর অ্যাপ খুলে QR code withdrawal বিকল্পটি কে বেছে নিতে হবে।

2) আর তারপরই আপনি কত টাকা তুলতে চান সেটি লিখে দিতে হবে।

3) এরপরই আপনি ATM দেখতে পেয়ে যাবেন একটি QR CODE SCAN করতে বলা হচ্ছে এরপর আপনার মোবাইল থেকে সেই প্রসেস বাটনে ক্লিক করে সেটিকে সম্পন্ন করতে হবে।

4) ব্যাস তারপর আবার কী নিজের ATM PIN দিয়ে দেবেন আর পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় টাকা , আর টাকার সাথে পেয়ে যাবেন রিসিপ্ট ও।

Related Articles

Close