দেশনতুন খবরভারতীয় সেনা

জঙ্গিদের এমন শিক্ষা দেওয়া হবে যে জীবনেও ভুলবে না, টুইটে হুঙ্কার জেটলির…

অবন্তিপরোয়া সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলার উপযুক্ত জবাব দেয়া হবে বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি।বৃহস্পতিবার জঙ্গিদের হামলার পর কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি টুইটারে বলেন এই ঘৃণ্য কাজের জন্য ওদের এমন জবাব দেওয়া হবে যেন সারাজীবন তারা সেটা ভুলতে না পারে। যেমন কি জঙ্গিরা বৃহস্পতিবার দিন বিকেলে কাশ্মীর অবন্তি পরোয়া সিআরপিএফের কনভয়ে হামলা চালায়। আর এই ঘটনার ফলে শহীদ হয়েছেন 30 জন জওয়ান আহত আছেন 45 জনের ও বেশি জওয়ান। যাদের মধ্যে 15 জনের অবস্থা এখন আশঙ্কাজনক। খবর সূত্র জানতে পারা যায় জঙ্গিরা এই বিস্ফোরণ ঘটায় এক বিস্ফোরকভর্তি গাড়ি নিয়ে। সঙ্গে তারা চালায় এলোপাথাড়ি গুলি বৃষ্টি।

আর এই ঘটনার দায় স্বীকার করছেন জৈশ-ই- মহম্মদ। ফিদায়ে জঙ্গির নাম আদিল প্রাথমিকভাবে যা জানতে পারা গেছে ইতিমধ্যে তদন্ত শুরু হয়ে গেছে সিআরপিএফ এর কনভয়ে । আহত সেনা জওয়ান দের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের চিকিৎসা চলছে। আগামীকাল ঘটনাস্থলে যেতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং। ভয়াবহ এই ঘটনা পরে গোটা কাশ্মীর জুড়ে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যেই সেখানে বন্ধ বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত ইন্টারনেট পরিষেবা। রেড অ্যালার্ট জারি ভারত- পাকিস্তান সীমান্তে। এই নিয়ে একটি জরুরি বৈঠক ডেকেছেন এনএসএ অজিত দোভাল। প্রধানমন্ত্রীর কার্যালয়ের উচ্চ পদস্থ আধিকারিকরাও রয়েছেন এই বৈঠকে। ঘটনাস্থলে জম্মু-কাশ্মীরে পুলিশ বাহিনী তদন্ত করছে। কিভাবে ঘটল এই ঘটনা তা তদন্ত করছে তারা।

জম্মু-কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে কথা বলে এই বিষয়ে একটি রিপোর্ট চেয়েছেন রাজনাথ সিং। ক্রমশ বাড়ছে শহিদের সংখ্যা। এখনও পর্যন্ত 30 জন শহিদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে সংখ্যাটা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button