নতুন খবরBangla News

সিবিআই কে ঢুকতে না দিলেও নারদা ,সারদার তদন্ত চলবে বললেন অরুণ জেটলি ….

কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ভূপালের বিজেপির দলীয় ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে এসে বলেন,” দুর্নীতির ক্ষেত্রে কোন রাজ্যের সার্বভৌম তার কোন প্রশ্নই ওঠে না।” তারপর তিনি এও বলেন কোনো নির্দিষ্ট ঘটনার জন্য অন্ধ্র প্রদেশ সরকার ব্যবস্থা নেননি। তিনি প্রশ্ন করেন, “এর ফলে কী হতে পারে যার ফলে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।” কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, “ভারতে যুক্তরাষ্ট্রের কাঠামোর উপর নির্ভর করে সিবিআই গঠন করা হয়েছে। এবং এই সিবিআই রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার উভয় সরকারের এই গুরুত্বপূর্ণ কেসের তদন্ত করে।

“কেন্দ্রীয় অর্থমন্ত্রী আরও বলেন যে,” মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সব পদক্ষেপ নেওয়ার ফলে যেসব ঘটনা তদন্ত চেয়েছে তা কোন ভাবেই প্রভাব বিস্তার করতে পারবে না বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন যে, “রাজ্য সরকারের অনুমতি ছাড়া সিবিআইকে ঢুকতে দেবেন না বলেও সারদা ও নারদার তদন্ত কেউ আটকাতে পারবেনা।”অপরদিকে বিরোধীরা দাবি করছেন বিভিন্ন রাজ্যগুলিকে হারাতে মোদি সরকার সিবিআই তদন্ত কে কাজে লাগাচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায় এ নিয়ে অনেকবার বলেছেন। গতকাল তিনি পাশে পেয়েছিলেন চন্দ্রবাবু নাইডু কে। অন্ধ প্রদেশের সরকার অভিযোগ তুলে কেন্দ্রীয় সরকারের অধীনে সিবিআই তাদের নিজস্ব স্বাধীনতা হারিয়ে ফেলছে।” এই অভিযোগের পর অন্ধপ্রদেশ সরকার ঘোষণা করে এবার থেকে যেকোনো ধরনের তদন্ত হোক বা জিজ্ঞাসাবাদ হক বা গ্রেপ্তার বা তল্লাশি যাই হোক সিবিআইকে সরকারি কাজে রাজ্যে আসতে গেলে সরকারের অনুমতি নিতে হবে।

Related Articles

Back to top button