নেই কোন অহংকার, একদম সাদামাটা পোশাকে ছেলের অপেক্ষায় স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে অরিজিৎ সিং

ভারত তথা সারা বিশ্বের সঙ্গীত শিল্পীদের মধ্যে অন্যতম হলেন অরিজিৎ সিং। বলিউডের সংগীত সম্রাট বলেই তাঁকে মানা হয়, হিট গান বলতেই অরিজিৎ সিং। এক দশক ধরে তাঁর গান দিয়ে মুগ্ধ করে রেখেছেন গোটা দেশবাসীকে, শুধু দেশবাসী নয় দেশের বাইরের মানুষকেও তিনি মুগ্ধ করে দিয়েছেন তাঁর অসাধারণ গানের ভঙ্গিতে। তবে এত নামিদামি ব্যক্তিত্ব এবং সকলের প্রিয় হওয়া সত্ত্বেও মানুষটাকে দেখতে যেন একদমই সাদামাটা লাগে। গোটা দেশে তাঁর খ্যাতি এতটাই ছড়িয়ে রয়েছে যে এক কথায় অরিজিৎ সিং এর নামই যথেষ্ট, তবুও সেই মানুষটির পোশাক-আশাকে নেই কোনো বিশেষ ভাব।

ইন্ডিয়ান আইডলের মঞ্চ থেকে তাঁর গানের জগতের যাত্রা শুরু হয়, কিন্তু আজকের অরিজিত সিং হতে অনেক পরিশ্রম করতে হয়েছে তাঁকে। অনেক পরিশ্রম করে তিনি আজ এই জায়গাতে আসতে পেরেছেন। জীবনের কঠিন সময় থেকে তিনি কীভাবে আজ এত খ্যাতিলাভ করেছেন, সেটা সব সময় তিনি মাথায় রাখেন, সেই জন্য সর্বদাই তাঁকে অন্যান্য সেলিব্রিটিদের থেকে লাগে আলাদা।

তিনি কখনোই জনসমক্ষে আসতে বিন্দুমাত্র ভয় করেন না, নিজের বাড়ির আশেপাশে স্কুটি নিয়ে বিন্দাস সাধারন মানুষের মতোই ঘুরে বেড়ান। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, জিয়াগঞ্জের রাস্তাতে তিনি তাঁর স্কুটি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। প্রত্যেকে যখন তাঁকে দেখে সেলফি তুলতে চান তখন সকলকেই তিনি বলেন শান্ত হওয়ার কথা এবং পরে তিনি সবার সাথে একটি করে ছবি তোলেন।

কর্মসূত্রে তাঁর বাড়ি মুম্বাইতে হয়ে থাকলেও নিজের আপন বাড়ি জিয়াগঞ্জকে তিনি কখনোই ভুলে থাকতে পারেন না। নিজের সন্তানকেও তিনি ভর্তি করেছেন জিয়াগঞ্জের একটি স্কুলে।

আরো একবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে, জিয়াগঞ্জের স্কুলে ছেলেকে নিতে এবং দিতে এসেছেন অরিজিৎ সিং। যেখানে দেখা যাচ্ছে একদম সাদা মাটা, সাধারন আরও অভিভাবকের মতোই গেটের বাইরে এসে দাঁড়িয়ে রয়েছেন অরিজিৎ। প্রথমদিকে স্কুলের বাইরে দাঁড়িয়ে থাকা অভিভাবকরা বুঝতে পারেননি যে, যিনি পাশে দাড়িয়ে আছেন, তিনি অরিজিৎ সিং। হটাৎ করে বুঝতে পারেন সকলে। তাঁর সাধারন কার্যকলাপ তাঁকে এই কারণে অন্যান্যদের থেকে আলাদা করে রাখে।