আপনি কী SBI এর গ্রাহক? তাহলে এই নতুন নিয়মটি লাগু হতে চলেছে আপনার উপরেও।

আপনি কী এসবিআই গ্রাহক?তাহলে এই খবরটি সম্পূর্ণ পড়ুন। আপনার জন্য সুখবর। আবার গ্রাহকদের সুবিধার্থে এক নতুন নিয়ম নিয়ে এল এস বি আই। ডিজিটাল যুগে এখন সবাই ঘরে বসে অনলাইনের মাধ্যমে টাকা লেনদেন করতে পছন্দ করছেন। তাই এসবিআই টাকা ট্রান্সফারের ক্ষেত্রে সুযোগ হাতের মুঠোয় আনতে কাজ চলছে। এই নতুন নিয়মের ক্ষেত্রে টাকা ট্রান্সফারের ক্ষেত্রে আরও সুবিধাজনক হয়ে উঠেছে বলে দাবি এস বি আই কর্তৃপক্ষের। ব্যাংকের ক্ষেত্রে টুইট করে বলা হয়েছে যাতে এই নতুন নিয়ম সম্পর্কে গ্রাহকরা জানতে পারেন।

এই নতুন নিয়মের বিশেষত্ব টি হল আগে যদি কোন এসবিআই গ্রাহক নেট ব্যাংকের মাধ্যমে টাকা টান্সপার করতো তাহলে তার বেনিফিশিয়ারি তে যুক্ত করতে হতো। কিন্তু এস বি আই আর এই নতুন নিয়ম অনুসারে গ্রাহককে কোন বেনিফিশিয়ারিতে যুক্ত করতে হবে না। তার জায়গায় যাকে টাকা পাঠাতে হবে তার অ্যাকাউন্ট নাম্বার দিলেই হবে।
এক কথায় বলা যেতে পারে এস বি আই এর এই নতুন নিয়মের ফলে গ্রাহকদের টাকা টান্সফার করা আরও সুবিধাজনক হয়ে গেছে।

আরো একটি বিশেষ সুবিধা রয়েছে যদি কোন গ্রাহক এস বি আই থেকে এস বি এর মধ্যে টাকা টান্সপার করে তাহলে 18 মিনিট সময় লাগবে বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রীর ‘ক্যাশলেস ইন্ডিয়া’ বানানোর ক্ষেত্রে এটি একটি অন্যতম পদক্ষেপ বলে জানানো হয়েছে। এছাড়াও নেট ব্যাংকের মাধ্যমে টাকা ট্রান্সফারের ক্ষেত্রে কিছু নিয়ম এনেছে এস বি আই। এই নতুন নিয়মে একবারের দিনে 25 হাজার টাকা পর্যন্ত ট্রানস্ফার করতে পারে গ্রাহকেরা। ফলে এই নেওয়া নিয়মে গ্রাহকদের অনেক সুবিধা হবে তা বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close