অনেক কষ্ট হয়, যখন বলিউডে করণ জোহর আদিত্য চোপড়ার মত লোকেরা কাজ দেয় না! ৪০ বছর পর অভিনয় ক্যারিয়ারে আফসোস অনুপম খেরের

তিনি যে অসাধারণ একজন অভিনেতা, তা আরো একবার প্রমাণিত হয়ে গেছে দা কাশ্মীর ফাইল সিনেমা থেকে। কথা বলছি বলিউডের প্রবীণ অভিনেতা অনুপম খেরের। তবে দুর্দান্ত অভিনেতা হওয়ার পাশাপাশি আরও একটি কারণে তিনি ভীষণভাবে পরিচিত সকলের কাছে। যেকোনো বিষয়ে সর্বদা অকপট কথা বলেন তিনি এবং যার ফলে বারবার বিতর্কে জড়িয়ে পড়েন অভিনেতা। সম্প্রতি বলিউডের বড় প্রযোজনা সংস্থার বিরুদ্ধে একেবারে নিজের মতামত প্রকাশ করে আরো একবার বিতর্কে শিরোনামে উঠে এলেন অনুপম খের।

চলতি বছর অনুপমের অভিনীত সিনেমা গুলি বেশ ভালই ব্যবসা করেছে বক্স অফিসে। প্রথমে দ্যা কাশ্মীর ফাইলস এবং পরে কার্তিকেয়া টু, বেশ দুর্দান্ত ব্যবসা করেছে বক্স অফিসে। তবে ভালো সিনেমা উপহার দিলেও সম্প্রতি তিনি অভিনেতা তথা পরিচালক করণ জোহর, আদিত্য চোপড়া এবং সাজিদ নাদিয়া ওয়ালার বিরুদ্ধে মুখ খুলেছেন।

একটি নামি সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, “এই মুহূর্তে আমি ভারতের মেন্সট্রিম সিনেমার অংশ নই। করন জোহর, সাজিদ অথবা আদিত্য চোপড়ার কাছ থেকে আমি কোন সিনেমার প্রস্তাব পাইনা। একসময় এই সকল মানুষের চোখের মনে ছিলাম আমি। আমায় কাজ না করার জন্য কিন্তু ওনাদের দোষারোপ করছি না আমি কারণ ওনারা নেননি বলেই আমি তামিল, তেলেগু সিনেমা করার সুযোগ পেয়েছি”।

বলিউডের এই প্রবীণ অভিনেতা আরো বলেন,” আমি এক এক সময় ভাবি এনাদের সমস্ত সিনেমায় একসময় কাজ করতাম আমি কিন্তু এখন কেন এনারা আমায় ডাকেন না। এক সময় আমি বসে বসে এই সমস্ত কথা ভাবতাম এবং ভীষণ মন খারাপ হয়ে যেত আমার। ডিপ্রেশন থেকে বেরিয়ে আসতে অনেক সময় লেগেছিল আমার”।

এরপর তিনি সবশেষে বলেন,” কারোর উপর আমার রাগ নেই। আমি বিশ্বাস করি একটা দরজা বন্ধ হয়ে গেলে অনেক দরজা খুলে যায়। ঈশ্বরকে ধন্যবাদ”।