২০১৯ এর লোকসভা ভোটের আগে মোদি সরকারের আরো এক মাস্টার স্ট্রোক ।

২০১৯ এর ভোটের আগে মোদি দেবেন উত্তর প্রদেশ কে এক বিশেষ উপহার । আমাদের দেশের সব থেকে বড় এয়ারপোর্ট এর নির্মাণকার্য শুরু হতে চলেছে। অটল জয়ন্তীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেবেন উত্তর প্রদেশ বাসীদের এই উপহার। উত্তর প্রদেশ কে দেওয়া এই উপহার কি প্রধানমন্ত্রীর বিজয়কে পাক্কা করে দেবে ?২০১৯ এর লোকসভা ভোটের আগে মোদি সরকার আরেকটা মাস্টার স্টক খেলার জন্য তৈরি হচ্ছে। আশা করা যাচ্ছে কেন্দ্রীয় সরকার উত্তরপ্রদেশে গড়ে ওঠা ভারতের সব থেকে বড় এয়ারপোর্ট ‘জেবার এয়ারপোর্টের’ (jewar airport )নির্মাণকার্য শুরু হতে পারে। এই নির্মাণ কাজের জন্য কেন্দ্রীয় সরকারের সাথে সাথে যোগী আদিত্যনাথ পুরো প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বন্ধুরা আপনারা জানলে অবাক হবেন , এই এয়ারপোর্টে নির্মাণ কাজ শেষ হলে এই এয়ারপোর্টটি বিশ্বের প্রথম পাঁচটি বড় এয়ারপোর্ট এর নামের তালিকার মধ্যে পড়বে। গত বুধবার জেবার একটি বৈঠক এর মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মা এবং বিধায়ক ঠাকুর ধীরেন্দ্র সিং এয়ারপোর্ট নির্মাণসংক্রান্ত বিকাশের বার্তা বাড়ি বাড়ি পৌঁছানোর নির্দেশ দেন।

খবরে আসছে যে , ২৫শে ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে জেবার এয়ারপোর্টের শিলান্যাস করতে পারেন। এছাড়াও সেই দিনটিতে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি জন্মদিন রয়েছে, তাই এয়ারপোর্টের নামকরণ অটল বিহারি বাজপেয়ির নামে হতে পারে তারও আশঙ্কা রয়েছে।

এয়ারপোর্ট তৈরীর জন্য যেন জমি সংক্রান্ত কোন সমস্যা না আসে তাই যোগী আদিত্যনাথের সরকার এই নির্মাণের জন্য ১২৫৯ কোটি টাকা ধার্য করেছে, যেন ভোটের আগে এই প্রকল্পটির নির্মাণকার্য ভালোভাবে শুরু হয়ে যায় । বলা হচ্ছে, এই এয়ারপোর্টটি যখন পুরোপুরি ভাবে তৈরি হয়ে যাবে তখন এটিতে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এর সুযোগ সুবিধা গুলোতো থাকবেই, তার সাথে সাথে এটিকে “কার্গো হাব” তৈরি করার ভাবনা চিন্তা করা হচ্ছে।