নতুন খবরBangla News

নরেন্দ্র মোদীর আরো একটি দুর্দান্ত ঘোষণা, মাত্র 10 টাকার বিনিময় সাধারণ মধ্যবিত্ত মানুষেরা পেতে চলেছে চিকিৎসা সুবিধা।

বর্তমানে ভারতের অবস্থা অনেক দিক দিয়েই শোচনীয়, তার মধ্যে সবথেকে শোচনীয় অবস্থা হল চিকিৎসার। আমাদের ভারতবর্ষে প্রায় দিন হাজার হাজার মানুষ চিকিৎসার অভাবে মারা যায়। যাদের টাকা আছে তারা হেলথ ইন্সুরেন্স নিয়ে নেয়, চিকিৎসা জনিত সমস্যায় পড়ে যান মধ্যবিত্ত ও দরিদ্র মানুষেরা।যেখানে দেশের অবস্থা এতটাই শোচনীয় সেখানে এবার উঠে এল মোদি সরকারের আরেকটি বড় পদক্ষেপ। মোদী সরকার ভারতবাসীকে একটার পর একটা উপহার দিয়েই চলেছে , এবার ১০ টাকায় বিনিময় বেঁচে যেতে পারে একটা মানুষের জীবন।আপনাদের জানিয়ে দিই, এবার থেকে মাত্র ১০ টাকায় ইমপ্লায় ইন্সুরেন্স অপারেশন অর্থাৎ ESIC হসপিটালে নিজের চিকিৎসা করাতে পারবেন।

শুধু তাই নয় যাবতীয় ওষুধের ব্যবস্থাও হসপিটাল কর্তৃপক্ষ করে দেবে ।বর্তমান সময়ে দেশে ১৫০টিরও বেশি হসপিটাল ও ১৭০০০ বেড ESPI ব্যবস্থার অধীনে রয়েছে । মধ্যবিত্ত নিম্নবিত্ত পরিবারের খুশির খবর যে, তারা খুব কম খরচে উচ্চস্তরীয় চিকিৎসার লাভ উঠাতে পারবে। এছাড়াও প্রায় সকল সরকারি হাসপাতাল গুলোতে ESPI এর সুবিধা চালু করে দেওয়া হয়েছে ।গত সেপ্টেম্বর মাসে মোদি সরকার পক্ষ থেকে আয়ুষ্মান ভারত নামক যে প্রকল্পের সূচনা করা হয়েছিল তার আওতায় দেশের দুই একটা রাজ্য ছাড়া প্রায় পুরো ভারত বর্ষ সুবিধা পেয়েছে ।

যেখানে এ প্রকল্পের আওতায় থাকা মানুষদের সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত হেলথ ইন্সুরেন্স এর টাকা নির্ধারিত করা হয়েছে । তারপরেই মোদি সরকারের আবার মাস্টার স্টক ,১০ টাকায় দেওয়া এই নতুন পরিষেবায় মোদি সরকারকে জনসাধারনের মনে আরেক ধাপ উপরে তুলে দিল।

বন্ধুগণ , মোদি সরকার এ নতুন জনকল্যাণের সেবার পদক্ষেপটি আপনাদের কেমন লেগেছে কমেন্ট বক্সে কমেন্ট করে নিশ্চয়ই জানাবেন। আরো এমন লেটেস্ট নিউজ এর আপডেট পেতে চোখ রাখুন আমাদের পেজে।

Related Articles

Back to top button