নতুন Scorpio-তে থাকা N-এর আসল অর্থ কী! উত্তর দিলেন স্বয়ং আনন্দ মাহিন্দ্রা

মাহিন্দ্রা অসাধারণ বৈশিষ্ট্য সহ নতুন স্করপিও চালু করেছে। নতুন স্করপিও পাঁচটি ড্রিম জেড২, জেড ৪, জেড৬, জেড৮, জেড৮এলে আসবে। এর প্রারম্ভিক মূল্য ১১.৯৯ লক্ষ টাকা এবং শীর্ষ ভেরিয়ান্টের দাম ১৯.৪৯ লক্ষ টাকা। আজকাল মাহিন্দ্রার স্করপিও এন চারিদিকে চর্চায় রয়েছে, তবে একটি প্রশ্ন উঠে আসছে, যেটি হলো, এই নতুন এসইউভির নামে এন কেন রাখা হয়েছে?


এই নিয়ে আনন্দ মাহিন্দ্রা টুইটারে মানুষকে প্রশ্ন করেছিলেন এবং অনেক মজার উত্তর পেয়েছিলেন, তবে এখন তিনি নিজেই উত্তর দিয়েছেন। আসুন জেনে নেওয়া যাক আনন্দ মাহিন্দ্রা কি বলছেন সেই সম্পর্কে। আনন্দময়ীনরা বেশ কয়েকবার টুইট করে পুরো ঘটনাটি বর্ণনা করেছেন। তিনি বলেছেন, ‘আমি খুশি যে, এত মানুষ আমার প্রশ্নের উত্তর দিয়েছেন।

অনেক মানুষ এই ‘এন’ সম্পর্কে তাদের অনুমান দিয়েছেন। কেউ কেউ এর যুক্তি সঠিক ভাবে ধরেছেন, কিন্তু কেউই সমস্ত বিষয়টি সঠিকভাবে সম্পূর্ণরূপে তুলে ধরতে পারেননি।’ আনন্দ মাহিন্দ্রা একজন ব্যবহারকারীর উত্তর ও শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ‘এই উত্তরটি আমার পছন্দ হয়েছে। এই ব্যক্তি ‘এন’ প্রত্যয় যোগ করায় পদ্ধতি বুঝতে পেরেছেন, কিন্তু এতে এখনো সব কিছু স্পষ্টভাবে বোঝানো হয়নি।


চন্দনা নামের এক ব্যবহারকারী তার উত্তরে লিখেছেন, এই গাড়িতে স্করপিওর ডিএনএ ধরে রাখা হয়েছে। ডিজাইন ইন্টেরিয়র এবং প্রযুক্তিকে সীমাহীন পর্যায়ে নিয়ে গিয়ে এটিকে একটি নতুন প্রজন্মের খাঁটি এসইউভি বানানো হয়েছে। অবশেষে আনন্দ মাহিন্দ্রা স্করপিওর ‘এন’ সম্পর্কে আসল অর্থ জানান। তিনি লেখেন, ‘আসল গল্পটি হল, এখানে স্করপিও ক্লাসিককে ধরে রাখা হয়েছে, তাই স্করপিওর এই নতুন অবতারকে আলাদা পরিচয় দিতে চাওয়ায় এই ‘এন’ প্রত্যয় যোগ করা হয়েছে, যা সীমাহীন ক্ষমতা সহ আসল ডিএনএ কেও ধরে রাখে এবং যদি কিছু লোক এটিকে স্করপিও বলতে চান, তবে আমরা কিছু মনে করব না।’