ভারতের দীর্ঘতম মালবাহী ট্রেন সুপার ভাসুকির ভিডিও শেয়ার করলেন আনন্দ মহিন্দ্রা, বলেছেন- কখনো শেষ হয় না…

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার টুইটার অ্যাকাউন্টটি তথ্যপূর্ণ, অনুপ্রেরণামূলক এবং মজাদার পোস্টের জন্য একটি সোনার খনি। তিনি সর্বদা এমন সামগ্রী শেয়ার করেন, যা অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায় এবং দ্রুত মানুষের দৃষ্টি আকর্ষণ করে। ১৮ই আগস্ট এই শিল্পপতি, ভারতের দীর্ঘতম এবং ভারী মালবাহী ট্রেন সুপার ভাসুকির একটি ভিডিও শেয়ার করেছেন।

ভারতীয় রেলওয়ে স্বাধীনতা দিবস, অর্থাৎ ১৫ই আগস্ট উপলক্ষে দেশের সবচেয়ে দীর্ঘতম ট্রেনের ট্রায়াল পরিচালনা করেছিল। ভারতীয় রেলওয়ে এই ট্রেনের নাম দিয়েছে সুপার ভাসুকি। এসব বগি টানার জন্য ট্রেনে ৬টি ইঞ্জিন বসানো হয়েছে। এটি ভারতের দীর্ঘতম মালবাহী ট্রেন, যেটি ৬টি ইঞ্জিন, ২৯৫টি কোচ এবং ২৭,০০০ টনের বেশি কয়লা বহন করছে।

ছত্তিশগড়ের কোরবা থেকে নাগপুরের রাজনন্দগাঁও পর্যন্ত এই ট্রেনের ট্রায়াল করা হয়েছিল। এর একটি ভিডিও অনলাইনে ভাইরাল হচ্ছে। টুইটারে সুপার ভাসুকির ভিডিও শেয়ার করেছেন আনন্দ মাহিন্দ্রা। সংক্ষিপ্ত ক্লিপে ৩.৫ কিলোমিটার দীর্ঘ ট্রেনটিকে কোঠারি রোড স্টেশনের কাছে দিয়ে যেতে দেখা যায়। ট্রেনটির মোট ওজন ২৫,৯৬২ টন।

আনন্দ মাহিন্দ্রা এই ক্লিপটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “আশ্চর্যজনক। ভারতের বৃদ্ধির গল্পের মতো। কখনো শেষ হয় না।” ভিডিওটি অনলাইনে শেয়ার হওয়ার পর লক্ষাধিকবার দেখা হয়েছে। লোকেরাও অত্যন্ত মুগ্ধ হন এবং মন্তব্য বিভাগে তাদের মতামত প্রকাশ করেন। একজন ব্যবহারকারী লিখেছেন, “সুপার ডুপার।” আরেকজন ব্যবহারকারী লিখেছেন, “আরে বাহ।” সুপার ভাসুকি তার ট্রায়ালে ২৭,০০০ টন কয়লার বোঝা বহন করেছিল, যা আসলে ভারতীয় রেলওয়ের দ্বারা একক সিস্টেমে চালানো সবচেয়ে ভারী জ্বালানী পরিবহন। ট্রেনটি একটি স্টেশন অতিক্রম করতে প্রায় ৪ মিনিট সময় নেয়।