নতুন খবরBangla News

আরো একবার বড় হৃদয়ের পরিচয় দিলেন অমিতাভ বচ্চন। মহারাষ্ট্রের পর এবার উত্তরপ্রদেশের কৃষকদের জন্য খরচ করে দিলেন কোটি টাকা।

‘অমিতাভ বচ্চন’ এবার মহারাষ্ট্রের পর উত্তরপ্রদেশের কৃষকদের জন্য এবার করলেন আরেকটি বড় কাজ। আমরা সকলে জানি যে, অভিনয় জগতে এমন অনেক অভিনেতা আছে যারা সারা বছর ভালো অভিনয় করে সবার মন জয় করেছেন , আর এই অভিনেতাদের মধ্যে আরেকটি সব নাম হলো ‘ অমিতাভ বচ্চন’। আর তার দয়ালু মনকে আমরা কোনদিনই ভুলতে পারবো না। অমিতাভ বচ্চন কে সিনেমা জগতের সবাই শাহেনশাহ নামেই চেনেন  কিন্তু আপনি কি জানেন তিনি রিয়েল লাইফের ও ‘ শাহেনশাহ ‘? তাকে এই নামে কেনো ডাকা হত আমরা সেটা আজ আপনাদের জানাবো। তিনি উত্তরপ্রদেশের হাজার হাজার কৃষকের কর মাফ করে দিয়ে সকলকে জানিয়ে দিয়েছেন যে তিনি কত ‘দয়ালু ‘।

আমরা সকলেই জানি যে অমিতাভ বচ্চন গরিবদের জন্যও অনেক কিছু করেছেন এবং সমাজের কল্যাণে তার অনেক বড়ো তার অবদান রয়েছে। আর সেইজন্যই তিনি উত্তরপ্রদেশের ১৩৯৮ জন কৃষকের ‘ কর ‘মাফ করিয়ে দিয়েছেন। এর আগেও তিনি মহারাষ্ট্রের কৃষকদের কর মাফ করে ছিলেন।প্রায় খবরের কাগজে কৃষকের খারাপ অবস্থার কথা লেখা থাকে , তিনি তাই দেখে নিজেকে আর আটকাতে না পেরে  কৃষকদের এই কর মাফ করার সিদ্ধান্ত নেন।বিগ বি কৃষকদের জন্য ৪ কোটি টাকার সহযোগিতা করেছেন।

এটা প্রথম নয় যেখানে তিনি সহযোগিতা করেছেন , তিনি এর আগে মহারাষ্ট্রের ৩৫০জন কৃষকের কর মাফ করেছিলেন ও ৪৪ জন আর্মি যুবকের বাড়িতে আর্থিক সহযোগিতারও হাত বাড়িয়ে দেন । সংবাদ মাধ্যম থেকে জানা যাই যে, তিনি উত্তরপ্রদেশে ৩২টি জেলায় ১৩৯৮ টি কৃষকের কর ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর সাথে বন্ড টাইম সেটেলমেন্টে মাফ করিয়েছেন। ১৩৯৮টি কৃষকের মধ্যে ৭৭ জনকে তিনি দেখা করতেও ডেকেছিলেন।এ থেকে বোঝা যায় অমিতাভ বচ্চন তার অভিনয়ের দিক থেকে যতটা সাফল্য লাভ করেছেন, তিনি তার দয়ালু মনের জন্য অনেক ফ্যানের মন জয় লাভ করেছেন।

Related Articles

Back to top button