আতঙ্কবাদী ও পাথরবাজদের ফান্ডিং করা J&K ব্যাঙ্কের উপর অমিত শাহের একশন শুরু! হতাশ মেহেবুবা- আব্দুল্লাহ।

আতঙ্কবাদ এবং পাথরবাজদের ফান্ডিং J&K ব্যাংকের মাধ্যমে হতো বলে বারবার খবর এসেছে। স্বাধীনতার নামে এই সমস্ত ব্যাংক গুলি নিজেদের ইচ্ছামত কাজ করতো বলে বিভিন্ন সময় অভিযোগ উঠেছে।দ্বিতীয় বারের জন্য নরেন্দ্র মোদীর সরকার ক্ষমতায় আসার পর এবং যখন থেকে অমিত শাহ কে স্বরাষ্ট্রমন্ত্রী করেছে মোদি সরকার তখন থেকে দুর্নীতিগ্রস্ত সংস্থার উপর ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গেছে।

অ্যান্টি করাপশন ব্যুরো টিম পরপর তিনদিন J&K ব্যাংকের হেড কোয়ার্টারে তল্লাশি চালিয়েছে। প্রথম দুদিনে ASB এর টিম আগেকার চেয়ারম্যান পারভেজ আহমেদ এর অফিসে তল্লাশি চালিয়ে এরপর হিউম্যান রিসোর্সের 100 থেকে বেশি ফাইল বাজেয়াপ্ত করা হয়েছে। খবর সূত্রে জানা যায়, HR ডিপার্টমেন্টাল অফিস শীল করে দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। মেহবুবা জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রীর থাকাকালীন এখানে প্রায় 1200 কর্মচারী নিযুক্ত করা নিয়ে জালিয়াতি হয়েছে বলে খবর পাওয়া যায়।

নিযুক্ত করন এর উপর দুর্নীতি নিয়ে বড় প্রশ্ন উঠেছে। এর জন্য ASB টিম আধিকারিককে গ্রেফতারও করতে পারে। এর সঙ্গে নতুন চেয়ারম্যান RK চিব্বারের নেতৃত্বে দ্রুত গতিতে কাজ চলছে বলে জানানো হয়েছে। J&K ব্যাংকের কার্যবাহী ওমর আব্দুল্লাহ এবং মেহবুবা মুফতি দুজনে হতাশ ও আক্রোশিত হয়ে রয়েছে। তবে দুই নেতার দাবি যে রাজনৈতিক প্রতিহিংসার সরকার কিছু জনকে ফাঁসানোর চেষ্টা করছে। তদন্তে অনুমান করা হচ্ছে যে দুজনায় দুর্নীতির সামনে আসতে পারে।

আতঙ্কবাদিদের ফান্ডিং চালানোর দাবিতে J&K ব্যাংক এর হেডকোয়াটার বদলে দেওয়া এবং বারবার তল্লাশি চালানোর ফলে ব্যাংকের আজাদি পুরোপুরি শেষ করে দিয়েছে সরকার। রাজ্যপাল সত্যপাল মালিক এর নেতৃত্বে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ কাউন্সিলর এসমস্ত বেঙ্গলি জন্য নতুন আদেশ জারি করেছে। যার মাধ্যমে J&K ব্যাংক এর জবাব দিহি সরাসরি রাজ্য প্রশাসনের দ্বারা নির্ধারিত করা হয়েছে। নতুন নিয়ম অনুসারে J&K ব্যাংক লিমিটেড বর্তমানে পাবলিক সেক্টর আন্ডারটেকিং ইনস্টিটিউশন এর মত কাজ করবে।

অনেকেরই দাবি যে, J&K ব্যাংকের মাধ্যমে দেশ বিরোধী সংগঠন তাদের ভিত মজবুত করতো। তাই দেশকে সুরক্ষা করতে এই ব্যাংকের উপর কঠোর সিদ্ধান্ত নেওয়া খুব প্রয়োজন ছিল বলে বিশেষজ্ঞরা মনে করছেন। বিশেষজ্ঞরা মনে করছেন যে এই পদক্ষেপের পর দেশ বিরোধী সংগঠনরা আর কোন ভাবে আমাদের দেশ থেকে আর্থিক সাহায্য পাবে না।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close