উত্তর প্রদেশের জন্য এবার মাস্টার প্ল্যান তৈরি করলেন অমিত শাহ, বিজেপির মিশন ২০১৯

কিছুদিন আগে হওয়া তিন রাজ্যের হার বিজেপিকে আরো সংঘর্ষের মুখে ফেলে দিয়েছে , আর ভারতীয় জনতা পার্টির এখন লোকসভা নির্বাচনই হল একমাত্র লক্ষ্য যার দ্বারা সে পুরোপুরি ভাবে আরো একবার ক্ষমতায় ফিরতে পারবে। প্রচলিত তথ্য বলে,” উত্তরপ্রদেশ লোকসভা তারই” । অর্থাৎ কোন রাজনৈতিক দল যদি উত্তরপ্রদেশে ক্ষমতায় আসতে পারে তাহলে সেই রাজনৈতিক দল নিঃসন্দেহে লোকসভার ভোটে ভালো ফল লাভ করবে। ২০১৪ সালে মোদী সরকার উত্তরপ্রদেশে ৮০ টির মধ্যে ৭৬ টি সিট দখল করে বিরোধীদের মধ্যে মোদি হাওয়ায় বইয়ে দিয়েছিল। যদিও মোদি সরকারের জয় পাওয়া প্রায় পাঁচ বছর হতে চলল, আবারো লোকসভার সামনে। এবার সবার একটাই প্রশ্ন আবারো কি মোদি হাওয়া বইবে এখানে?

তাই এবার মোদি হাওয়াকে আরেকবার ফিরিয়ে আনতেই দলের ভার সামলেছেন অমিত শাহ। আর দলকে আরেকবার ক্ষমতায় আনার জন্য তাকে অনেক প্রচেষ্টা করতে হবে। ইতিমধ্যেই , মায়াবতী ও অখিলেশ যাদব জোট বেঁধেছেন। শুধু তাই নয়, কংগ্রেস রাজনৈতিক প্রতিযোগিতায় নামিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীকে। আর এর পরিপ্রেক্ষিতেই বিজেপির জন্য লোকসভাতে জয় প্রাপ্ত করা কঠোর থেকে কঠোরতর হয়ে উঠছে। তাই এবার মাস্টার প্ল্যান নিয়ে মাঠে নামতে চলেছেন ভারতীয় জনতা পার্টির মাননীয় সভাপতি অমিত শাহ। আর এই মাস্টারপ্ল্যান দ্বারা’ই আরেকবার হয়তো উত্তরপ্রদেশের জয় লাভ করে ইতিহাস গড়তে চলেছেন অমিত শাহ। এছাড়াও জানা যাচ্ছে, খুব শীঘ্রই তিনি বুথ লেভেল পর্যবেক্ষক ও অ্যাসিস্ট্যান্ট পর্যবেক্ষকদের সাথে কথা বলবেন। শুধু তাই নয় দলের সমস্ত প্রাথমিক নেতাদের বুঝিয়ে দেবেন এই প্ল্যান।

এই প্ল্যান সম্বন্ধে বিজেপির সূত্র থেকে খবর পাওয়া যাচ্ছে যে , বুথ লেভেল কার্যকর্তাদের বাড়ি বাড়ি গিয়ে সমস্ত ভোটারদেরকে মিলিয়ে একটি তালিকা তৈরি বন্ধ করতে হবে। এছাড়াও বুথ লেভেল পর্যবেক্ষকদের কমপক্ষে পাঁচ বার বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের সাথে কথা বলতে হবে। এছাড়াও মাননীয় সভাপতি অমিত শাহ বক্তব্য রেখেছেন, “শুধু ভোটারদের কথা ভাবলে হবে না , তার সাথে সাথে বুথ লেভেল এর কার্যকর্তাদের কথাও ভাবতে হবে। যে সব কার্য কর্তারা দল থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন তাদের ভোটের আগে মান ভাঙ্গানোর ব্যবস্থা করতে হবে।

এবার রাজনৈতিক মহলের সর্বোপরি চোখ থাকবে একমাত্র উত্তরপ্রদেশের ভোটকে কেন্দ্র করে। কারন, উত্তর প্রদেশের ভোটের জয় একমাত্র লোকসভার ফলাফলকে ঘুরিয়ে দিতে পারে। তাই এবার শুধু দেখার বিষয় সভাপতি অমিত শাহ এর এই মাস্টারপ্ল্যান কতটা কার্যকরী হয়ে উঠবে এবং উত্তরপ্রদেশে কি মোদি হাওয়া আর একবার ফিরে আসবে কি না।

আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওই পোর্টালটিতে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close