ঝাড়খন্ডের নির্বাচনী প্রচারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিলেন সংরক্ষণ সংক্রান্ত বড় প্রতিশ্রুতি…

ঝাড়খন্ডে নির্বাচনী প্রচারে গিয়ে ভোটারদের মন জয় করতে বড় প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এই দিন তিনি প্রতিশ্রুতি দিলেন এবার থেকে আরও (OBC) ওবিসিদের জন্য বেশি সংরক্ষণ দেওয়া হবে।গতকাল বৃহস্পতিবার দিন ঝাড়খন্ডে প্রথম পর্বে নির্বাচনী প্রচারে শেষ দিন ছিল আর সেই সময়সীমা শেষ হওয়ার কয়েক ঘণ্টা আগেই এক জনসভায় ভাষণ রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমন এক প্রতিশ্রুতি দিলেন।

এই জনসভা থেকে কংগ্রেসকে আক্রমণ করতে ছাড়লেন না তিনি, জনগণের মধ্যে ভাষণ রাখতে গিয়ে অমিত শাহ প্রথমে কংগ্রেসকে আক্রমণ করে ভোটারদের মনে করিয়ে দিলেন যে বিহার থেকে ঝারখান্ডকে পৃথকীকরণের পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল সেই সোনিয়া গান্ধীর নেতৃত্বধীন দলেই। এদিন তিনি বলেন কংগ্রেস বিহার থেকে ভেঙে ঝাড়খন্ড কে তৈরি করার বিষয়ে বারবার পথের কাঁটা তৈরি হয়ে দাঁড়িয়েছে। তবে শেষ পর্যন্ত অটল বিহারী বাজপেয়ী ঝাড়খন্ডকে এক আলাদা রাজ্য হিসেবে রূপান্তরিত করতে সক্ষম হয়েছেন।

আর অটলজীর সেই কাজকে উন্নয়নের মাধ্যমে আরও এগিয়ে নিয়ে যেতে চাইছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও। তবে এখানেই শেষ নয় এরপর ঝাড়খণ্ডের মুক্তি মোর্চা প্রধান শিবু সোরেনকেউ আক্রমণ করতেও বাদ গেলেন না সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি বলেন আমি শিবু সোরেন বাবুকে জিজ্ঞাসা করতে চাই ঝাড়খণ্ডের যুবসমাজ এখন আলাদা রাজ্যের দাবিতে আন্দোলন করছিল তখন আপনার শরিক কংগ্রেস কী করেছিল তাদের জন্য?

এরপর অমিত সাহ রাম মন্দির নির্মাণের ক্ষেত্রেও পথের কাটা হিসাবে কংগ্রেসকে নিশানা করেন। শুধু তাই নয়, মঞ্চ থেকে ভোটারদের মন জয় করতে তিনি প্রতিশ্রুতি দেন যদি ঝাড়খণ্ডে বিজেপি সরকার গঠন করে তাহলে আমরা ওবিসিদের জন্য আরও বেশি সংরক্ষণ সুনিশ্চিত করবো। এছাড়াও তিনি রাজ্য থেকে মাওবাদীদের সম্পূর্ণভাবে নির্মূল করার প্রতিশ্রুতি ও দেন। শেষে তিনি তার বক্তব্য শেষ করার আগে তুলে ধরেন বিজেপি সরকারের আমলে উন্নয়নের কথা।

তিনি বলেন বর্তমানে বিগত বিজেপি সরকারের আমলে রাজ্যে অনেক উন্নয়ন হয়েছে। তার সাথে সাথে তিনি বলেন এবার ঝাড়খন্ডও এই উন্নয়নের পথে এগিয়ে চলছে। পালামতে নকশালদের দৌরাত্ম্য উন্নয়নের পথে সবচেয়ে বাধা হয়ে দাঁড়িয়েছিল, কিন্তু রঘুবর দাসের নেতৃত্বে রাজ্যে বিজেপি সরকার মাওবাদীদের মাটির 20 ফিট নিচে পুঁতে দিয়েছে।