দক্ষিণী সিনেমা কে টেক্কা দিতে এবার মাঠে নামছেন আমির খান, দেড় বছরের বার করবেন ৪ টি সিনেমা সহ একটি ওয়েব সিরিজ

গত তিন দশক ধরে বলিউডের রাজত্ব করেছেন আমির খান। সিনেমায় পদার্পণ করার কোন চিন্তা ভাবনা ছিলনা ছোটবেলায় অথবা ছিল না কোন পারিবারিক সাপোর্ট, কিন্তু তাও নেহাতই অভিনয়কে ভালোবেসে পদার্পণ করেছিলেন তিনি এই রূপলী দুনিয়ায়, বাকিটা সত্যি ইতিহাস। ১৯৮৮ সালে “কেয়ামত সে কেয়ামত তাক”, সিনেমায় মূল চরিত্রে অভিনয় করে রীতিমতো সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। জুহি চাওলার বিপরীতে এই নবাগত পুরুষকে দেখে এক কথায় বলা চলে মন্ত্রমুগ্ধ হয়ে গিয়েছিল মেয়েরা।

তারপর একের পর এক দুর্দান্ত সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি আমাদের। অভিনয়ের পাশাপাশি করেছেন প্রযোজনা এবং পরিচালনা। পেয়েছেন পদ্মশ্রী এবং পদ্মভূষণ পুরস্কার। ২০০১ সালে বিশ্ব বিখ্যাত সিনেমা “লাগান” ছবিতে অভিনয় করার পর চার বছরের জন্য তিনি সিনেমা জগত থেকে বিরতি নিয়েছিলেন সম্পূর্ণ নিজের জন্য। এরপর আরো একবার ফিরে এসেছিলেন “ফানা” এবং “রং দে বাসান্তি” সিনেমার মতো মূল চরিত্রে অভিনয় করার মাধ্যমে।

পরিচালনায় পদার্পণ করেছিলেন “তারে জামিন পর” সিনেমার মাধ্যমে। অনবদ্য অভিনয় করেছিলেন গজনী, থ্রি ইডিয়টস এবং পিকে সিনেমার মতো কালজয়ী সিনেমাতে। এরপর ২০১৮ সালে “থাগস অফ হিন্দুস্তান” বড়পর্দায় মুক্তি পেয়েছিল কিন্তু সেই ভাবে সাফল্য অর্জন করতে পারেনি। এরপর তিনি শাহরুখ খানের মতো চার বছরের জন্য আরো একবার সিনেমা জগত থেকে বিরতি নিয়ে নিয়েছিলেন। শাহরুখ খানের পাশাপাশি আগামী ১৭ মাসে আমির অভিনীত চারটি সিনেমা মুক্তি পেতে চলেছে যা এক কথায় হতে চলেছে অনবদ্য।

এই প্রথম ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন তিনি। “প্রীতম পেয়ারে”, ওয়েব সিরিজে একটি গানের চরিত্রে অভিনয় করার জন্য তিনি রাজস্থানে গিয়েছিলেন। এই সিরিজে আমির খানের পাশাপাশি আমির পুত্র অভিনয় করবেন প্রথমবার ক্যামেরার সামনে। এছাড়া আগস্ট মাসে মুক্তি পেতে চলেছে “লাল সিং চাড্ডা”, যেটি হলিউডের বিখ্যাত সিনেমা ফরেস্ট গাম্প, গল্পের অনুসরণে তৈরি করা হয়েছে। সিনেমাতে আমির খান ছাড়াও অভিনয় করবেন করিনা কাপুর খান এবং নাগা চৈতন্য। ক্যামিও চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান।

অভিনেত্রী রেবতীর পরিচালনায় মুক্তি পেতে চলেছে সালাম ভেনকি, নারি কেন্দ্রিক এই সিনেমাতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন কাজল। এই সিনেমা দ্বারা আরো একবার ১৬ বছর পর কাজল এবং আমির খান একই পর্দায় অভিনয় করবেন। আমরা সকলেই জানি ২০১০ সালে “ধবিঘাট”মুক্তি পেয়েছিল যেটি প্রশংসিত হয়েছিল টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আরো একবার দশ বছর পর আমির খান এবং কিরণ রাও একসঙ্গে কাজ করতে চলেছেন টু ব্রাইডস নামক একটি হিন্দি সিনেমাতে। বিবাহ বিচ্ছেদের পর আমি এবং কিরণের এটি প্রথম কাজ হতে চলেছে।