আমেরিকান সংস্থা তৈরি করে ফেললো স্পেস বেলুন, এবার আকাশে গিয়েও সারতে পারবেন বিয়ে, এক ট্রিপের খরচ ৯৩ লক্ষ টাকা

এখন স্পেস ওয়েডিংয়ের স্বপ্নও বাস্তব হবে। স্পেস বেলুনে বসে ২ লাখ ফুট উচ্চতায় বিয়ে করা যায়। ফ্লোরিডা ভিত্তিক সংস্থা স্পেস পার্সপেক্টিভ একটি বিশেষ ধরণের স্পেস বেলুন ডিজাইন করেছে। এর আকার একটি ফুটবল স্টেডিয়ামের সাথে তুলনীয়। একবার স্পেস বেলুনে ভ্রমণের জন্য ৯৩ লক্ষ টাকা দিতে হবে। এই যাত্রা ২০২৪ সাল থেকে শুরু হতে চলেছে।

একবারে স্পেস বেলুনটি ৪ জন যাত্রী বহনে সক্ষম:-

সংস্থার দাবি, এই যাত্রার জন্য অনেকে বুকিংও দিয়েছেন। একই সময়ে, বেশ কিছু লোক এটি বিবাহের জন্য বেছে নিয়েছে। স্পেস বেলুনটি একবারে ৪ জনকে বহন করবে। এই যাত্রা হবে ৬ ঘন্টা। জুনের শেষ সপ্তাহ থেকে এর জন্য অগ্রিম বুকিং শুরু করা হয়েছে। সংস্থার মতে এটি কর্পোরেট ইভেন্ট এবং জন্মদিনের মতো উদযাপনের জন্যও বুক করা যাবে।

স্পেস বেলুন

কী কী সুযোগ থাকছে স্পেস বেলুনটিতে :-

১) স্পেস বেলুনে ভ্রমণের সময়, আপনি পৃথিবীটি ৩৬০ ডিগ্রিতে দেখতে সক্ষম হবেন।

২) বেলুনটিতে স্নানের জন্য বাথরুমের পাশাপাশি বার এবং ওয়াই ফাই অ্যাক্সেস থাকবে।

৩) তার নির্দিষ্ট উচ্চতায় পৌঁছে, এটি চারপাশে ৭২৫ কিমি অবধি দেখা যায়।

৪) আপনি ফ্লাইট চলাকালীন প্রাতঃরাশ এবং কোল্ড ড্রিঙ্কস অর্ডার করতে সক্ষম হবেন।

জুনেই প্রথম পরীক্ষা স্পেস বেলুনের:-

সংস্থাটি এই বছরের জুনে বেলুনটি পরীক্ষা করেছিল। এটি নাসার কেনেডি স্পেস সেন্টারের কাছে স্পেস কোস্ট স্পেসপোর্ট থেকে চালু করা হয়েছিল। এই বেলুনটির নাম দেওয়া হয়েছে নেপচুন ওয়ান। সংস্থাটি দাবি করেছে যে স্পেসফ্লাইটের জন্য বুকিং ২০২৪ সাল পর্যন্ত হয়েছে। ২০২৫ অবধি এখন বুকিং দেওয়া হচ্ছে। বুকিং সরাসরি সংস্থার ওয়েবসাইটে গিয়ে বুকিং করা যায়।স্পেস বেলুন

নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণ :-

সংস্থাটি বলেছে যে ভবিষ্যতে মহাকাশ দেখার বিষয়টি ইউরোপ ঘুরে দেখার মতো হবে। এটির জন্য কোনও বিশেষ পোশাক পরার দরকার নেই। এটিতে বসে বসে বিমানের মতো বসে থাকার মতো হবে। এর যাত্রা নিরাপদ এবং আরামদায়ক হবে।