নতুন বছর থেকে ভারতে বাড়তে চলেছে একাধিক গাড়ি সহ বাইকের দাম, তালিকায় রয়েছে হিরো থেকে একাধিক সংস্থা

একদিকে যেমন চলতি বছরে পেট্রোল এবং ডিজেলের দাম হুহু করে বেড়ে গেছে, তেমন অন্য দিকে দুই চাকা এবং চার চাকার গাড়ির সংস্থার দাম বেড়ে গেছে সমান তালে। তবে এই বর্ধিত দাম পরের বছরের প্রথম দিন থেকে কার্যকর হতে চলেছে। কাঁচামাল এবং নানাবিধ যন্ত্রাংশের মূল্যবৃদ্ধির কারণে এই দাম বেড়ে গেছে বলে মনে করছেন প্রত্যেক সংস্থা। চলুন দেখে নেওয়া যাক নতুন বছরে কোন কোন সংস্থার গাড়ি অথবা মোটরসাইকেলের দাম বৃদ্ধি হয়েছে।

hero moto corp: ভারতের বৃহত্তম দুই চাকার গাড়ি প্রস্তুতকারী সংস্থা হল হিরো মোট কর্প। নতুন বছরেই সংস্থাটি তাদের মোটরসাইকেলে এবং স্কুটারের দর বৃদ্ধির কথা জানিয়েছেন। এই বর্ধিত মূল্য কার্যকর হতে চলেছে আগামী চৌঠা জানুয়ারি থেকে।

maruti suzuki: নতুন বছর থেকে মারুটি সুজুকি সংস্থার তরফ থেকে সমস্ত মডেলের গাড়ির দাম বৃদ্ধির কথা জানানো হয়েছে। বাড়তি উৎপাদন সামাল দিতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে সংস্থা।

tata motors: সমস্ত যাত্রীবাহী গাড়ির মূল্য বৃদ্ধির ঘোষণা করেছে দেশীয় অটোমোবাইল জায়ান্ট টাটা মোটরস। আগামী বছরের জানুয়ারি মাস থেকে এই নতুন দাম কার্যকরী হতে চলেছে। ICE যাত্রীবাহী গাড়ির পাশাপাশি বিদ্যুৎ চালিত যানবাহনের দাম বৃদ্ধি করতে চলেছে টাটা মোটরস।

toyota: টয়োটা কিলোস্কার মোটরস আগামী বছর থেকেই দাম বৃদ্ধি করতে চলেছে সমস্ত যাত্রীবাহী গাড়ির। একটি সাংবাদিক বৈঠকে সংস্থা জানিয়েছেন, কাঁচামালসহ ইনপুট খরচ বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তারা।

ducati: ডুকাটি তাদের সমস্ত মডেলের মোটরসাইকেলের মূল্য বৃদ্ধি করবে আগামী জানুয়ারি মাসের প্রথম দিন থেকে। দেশের সংস্থার নয়টি ডিলারশিপের নতুন দাম কার্যকর হতে চলেছে।

audi: বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারীদের মধ্যে অন্যতম অডি ইতিমধ্যেই নিজেদের গাড়ির দাম ৩ শতাংশ বাড়ানোর কথা জানিয়ে দিয়েছেন।

skoda: ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ভারতে গাড়ির দাম ৩ শতাংশ হারে বাড়িয়ে দেবে এই সংস্থা। ব্যবসা পরিচালনার খরচসহ ইনপুট কস্ট বৃদ্ধি পাওয়ার ফলে এই দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন সংস্থা।

kawasaki: অন্যান্য সংস্থার মত, এই সংস্থাও একই পথের পথিক। আগামী বছরের জানুয়ারি মাস থেকে এই কোম্পানিও তাদের সমস্ত মোটরসাইকেলের দাম বৃদ্ধি করবে বলে ঘোষণা করে দিয়েছেন।