হলিউড মহাতারকাদের পিছনে ফেলে কেবলমাত্র ভারতীয় সিনেমা করে বিশ্ব তালিকায় চতুর্থ স্থানে নিজের নাম লেখালেন অক্ষয় কুমার…

বিরল কৃতিত্ব থেকে কোন অংশে কম নয় কারণ যেখানে হলিউডের প্রচুর মহাতারকা রয়েছেন সেখানে মধ্যে ভারতীয় সিনেমায় অভিনয় করে চতুর্থ সর্বাধিক পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতা হিসেবে বিশ্ব তালিকায় নাম লেখালেন অন্যতম বলিউড তারকা অক্ষয় কুমার।2018 সালের জুন মাস থেকে 2009 সালের জুন মাস পর্যন্ত অক্ষয় কুমার সিনেমা করে যা উপার্জন করেছেন তা হলিউডের সুপারস্টার উইল স্মিথ, ব্র্যাডলে কুপারদের ছাপিয়ে গেছেন।

যা চমকে দেওয়ার মতো ঘটনা। ফোর্বস ডট কম এই তালিকা প্রকাশ করে জানিয়েছেন অক্ষয় কুমার এক বছরের মধ্যে সিনেমা করে পোস্টটি মিলিয়ন ডলার উপার্জন করেছে যা ভারতীয় মুদ্রায় 867 কোটি টাকা।
অক্ষয় কুমার এর সিনেমায় আত্মপ্রকাশ ঘটে মহেশ ভাটের একটি সিনেমা ‘আজ’ এর মাধ্যমে।এই সিনেমায় তিনি একটি ছোট্ট ভূমিকায় অভিনয় করেন।

এরপরে নব্বইয়ের দশকে ‘খিলাড়ি’ নামে এক সিনেমায় অভিনয় করেন তিনি। এই সিনেমা আত্মপ্রকাশের পর থেকেই দর্শকেরা অক্ষয় কুমারকে চিনতে শুরু করে। এরপর খুব দ্রুত অক্ষয় কুমার হয়ে ওঠে বলিউডের অ্যাকশন তারকা। এরপর ‘সাবসে বড়া খিলাড়ি’, ‘ খিলাড়ি ওকা খিলাড়ি’, ‘ ইন্টারন্যাশনাল খিলাড়ি’,’ মোহরা’ এর মত আরো আকর্ষণীয় সিনেমা করে বলিউডে নিজের জায়গা করে নেন অক্ষয় কুমার।এরপর 2000 সাল থেকে তিনি একশন মুভি থেকে সরে কমেডি মুভি অভিনয় করতে শুরু করেন।

‘হেরা ফেরি’, ‘ ফির হেরা ফেরি’,’ গরম মশলা’,’ ওয়েলকাম’, ‘ভুলভুলাইয়া’, ‘হাউসফুল’ এর মতো একের পর এক জনপ্রিয় কমেডি ফিল্মে অভিনয় করে যান তিনি।এরপর ‘রাউডি রাঠোর’, ‘ হাউসফুল 3’, ‘ জলি এলএলবি 2′,’ হলিডে’, ‘বেবি’, ‘ রুস্তম’ সমস্ত ধরনের সিনেমা করার জন্য তিনি জাতীয় পুরস্কারও পান।ফের তিনি পরিবর্তন করে দুটি সামাজিক সিনেমায় অভিনয় করেন, ‘ প্যাডম্যান’ এবং ‘টয়লেট-এক প্রেম কথা’। অক্ষয় কুমারের সিনেমা সুপারহিট হবে না এটা কখনো হয়নি। তাই তার শেষ দশটা মুভি পুরো হিট হয়েছে যেমন,’ গোল্ড’, ‘প্যাডম্যান’, ‘কেশরী’, ‘রোবট 2.0’, ‘মিশন মঙ্গল’।

‘মিশন মঙ্গল’ সিনেমাটি এখনো হলে চলছে। এই সমস্ত সিনেমাগুলি প্রত্যেকটি 100 কোটির রেখা পেরিয়ে গেছে। ফোর্বস এর প্রকাশিত রিপোর্ট অনুসারে অক্ষয় কুমার সর্বাধিক পারিশ্রমিক প্রাপ্ত হিসেবে 4 নম্বরে রয়েছেন। প্রথম স্থানে রয়েছেন হলিউড তারকা মার্কিন অভিনেতা ডোয়েন জনসন। এবং 2 নাম্বারে রয়েছেন অস্ট্রেলিয়া সুপারস্টার ক্রিস হেমসওয়র্থ। অক্ষয় কুমারের পরে অর্থাৎ পাঁচ নম্বরে রয়েছেন অ্যাভেঞ্জার্সের তারকা থেকে জ্যাকি চ্যাং সকলেই। কিন্তু ভারতীয় তারকা হিসেবে এটি একটি বড় পাওনা।

Related Articles

Close