সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অভিযোগে আরো একদিন জেল হেফাজতের নির্দেশ দেওয়া হল অভিনেতা এজাজ খানকে…

অভিনেতা এজাজ খানকে আরো একদিন জেল হেফাজতে র নির্দেশ দিল মুম্বাইয়ের ভাসি আদালত। গত বৃহস্পতিবার দিন টিকটকে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অভিযোগে এজাজ খানকে গ্রেফতার করে পুলিস।আগামীকাল পর্যন্ত জেল হেফাজতে থাকবেন তিনি এমনটাই জানানো হয়েছে আদালতে তরফ থেকে। এজাজ খান বিগ বসে প্রাক্তন অংশগ্রহণকারী হিসাবে থেকেছেন। আর এই প্রাক্তন অংশগ্রহণকারীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 153 ধারা, 34 ধারা ও তথ্যপ্রযুক্তি আইনে 67 ধারায় মামলায় দায়ের করেছে পুলিস।এই দিন এজাজের আইনজীবী দাবি করেছেন, গ্রেফতারের আগে প্রাথমিক তদন্ত চালানো হয়েছিল।

আর তারপরই এজাজের বানানো ভিডিওটিকে বাজেয়াপ্ত করে পুলিশ। কিন্তু এজাজকে হেফাজতে চায় পুলিস। পরে মুম্বই পুলিসের সাইবার শাখা বৃহস্পতিবার গ্রেফতার করে এজাজকে। এজাজ খান ও টিকটক সেলিব্রিটি ফইজুকে লক্ষ্য করা যায় টিকটকে একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক ভিডিও বানানোতে। আর সেখানে লক্ষ্য করা যায় তারা মুম্বাই পুলিশ ও শিবসেনা কর্মী রমেশ সোলাঙ্কিকে নিয়ে ব্যঙ্গ করছেন। তাবরেজ আনসারির মৃত্যুর বদলা নেওয়ায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ফইজু-সহ কয়েকজনের অ্যাকাউন্ট ব্যান করে দেয় টিকটক।

গত 9 জুলাই  ফইজু ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সোলাঙ্কি।তবে আজাজ খান এই প্রথম বার নয় এর আগেও তিনি কয়েকবার সাম্প্রদায়িক উস্কানির ভিডিও বানাতে দেখা গেছে। এর আগেও গত 28 জুন সাম্প্রদায়িক উস্কানির ভিডিও শেয়ার করেছিলেন তিনি। এই ভিডিওতে বজরং দল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন তিনি।এছাড়া 2018 সালে তিনি অবৈধভাবে মাদক রাখার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন।তবে এখানেই শেষ নয় 2016 সালে এক মহিলাকে অশ্লীল ছবি ও বার্তা পাঠানোর অপরাধে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা রয়েছে।

 

Related Articles

Close