আগামী 3 মে পর্যন্ত রিচার্জ করতে হবে না ফোনে, লকডাউনে গ্ৰাহকদের পাশে সমস্ত টেলিকম সংস্থা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে আগামী 3 মে পর্যন্ত জারি রয়েছে দ্বিতীয় দফার লকডাউন, দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণের হার কমানোর জন্যই এরকম এক পদক্ষেপ নেওয়া হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তরফ থেকে। আর এই লকডাউনের সময় সমস্ত টেলিফোন কোম্পানিগুলি তাদের প্রিপেইড গ্রাহকদের জন্য আগেই ঘোষণা করে জানিয়ে দিয়েছিল যারা এই লকডাউনের মধ্যে নিজেদের ফোন রিচার্জ করতে পারবেন না তাদের কোনো চিন্তার কারন নেই, এই ক্ষেত্রে গ্রাহকের রিচার্জ না করলেও ইনকামিং কলের সুবিধা পাবেন।

এর পাশাপাশি 10 টাকা করে ফ্রী টক টাইম প্রদান করা হচ্ছিল বিভিন্ন টেলিকম সংস্থাগুলি তরফ থেকে তাদের গ্রাহকদের। রিলায়েন্স জিওর পক্ষ থেকে জানানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের নতুন গাইডলাইন অনুযায়ী আগামী 20 এপ্রিল এর সমস্ত রিচার্জ আউট লেট খুলে যাবে।কিন্তু এই মুহূর্তে যারা রিচার্জ করাতে পারবেন না তাদের কোন চিন্তার কারণ নেই, কারণ আগামী 3 মে পর্যন্ত সমস্ত ইনকামিং কলের সুবিধা বোঝায় থাকবে কোনা রিচার্জ ছাড়াই। আর এই ঘোষণা ভোডাফোন- আইডিয়া এবং এয়ারটেল এর তরফ থেকে ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

সংস্থার তরফ থেকে জারি করা এক বিবৃতিতে জানানো হয়েছে যতদিন পর্যন্ত দেশে লকডাউন চলবে ততদিন গ্রাহকেরা রিচার্জ না করালেও তাদের ফোন রিসিভ করতে পারবেন এক্ষেত্রে ইনকামিং কলের সুবিধার মধ্যে কোনো ফারাক পড়বে না তাদের। প্রসঙ্গত যেমনটা আমরা জানি এর আগে 17 এপ্রিল পর্যন্ত রিচার্জ না করালেও ইনকামিং কলের সুবিধা পাওয়া যাবে এমনটাই ঘোষণা করা হয়েছিল টেলিকম কম্পানীগুলো তরফ থেকে, আর সেই লকডাউনের সময়কাল বৃদ্ধি পাওয়াতে আবারো কোম্পানিগুলি তরফ থেকে জানিয়ে দেওয়া হল তাদের এই পরিষেবা আগামী 3 মে পর্যন্ত প্রদান করা হবে। আর এই লক ডাউন এর মধ্যে ফোন রিচার্জ করার একাধিক নতুন নতুন পদ্ধতিও ঘোষণা করা হয়েছে।এই মুহূর্তে যেমন ব্যাংকের এটিএম এর মাধ্যমে রিচার্জ করা যাচ্ছে তেমনি জিওর তরফ থেকে আনা হয়েছে JIOPOS lite app। তাছাড়া এই অ্যাপের মাধ্যমে যদি অন্য কোন জিও মোবাইল নাম্বারে রিচার্জ করা হচ্ছে তাহলে দেওয়া হচ্ছে ক্যাশব্যাক এর সুবিধা।