Jio-কে টেক্কা দিতে Airtel নিয়ে এলো 251 টাকার নতুন রিচার্জ প্ল্যান, থাকছে না ডাটা ব্যবহারে কোন লিমিট

টেলিকম বাজারে প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা সকলে ভালোভাবে বুঝতে পারছি টেলিকম কম্পানীগুলো ভারতের মাটিতে কাউকে একচুলও জায়গা ছেড়ে দিতে চাইছে না। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। তবে জিও কে এই প্রতিযোগিতায় কড়া কক্কর দিচ্ছে এয়ারটেল সহ ভোডাফোন।

সম্প্রতি কিছুদিন আগে জিও তরফ থেকে একাধিক রিচার্জ ভাউচার আনা হয়েছিল যেখানে এই লকডাউন এর জেরে গ্রাহকেরা যাতে অত্যাধিক পরিমাণে ডাটা ব্যবহার করতে পারেন এক্ষেত্রে গ্রাহকদের যাতে কোন প্রকার ডাটার কমতি না হয়ে থাকে তার দরুনই Jio তরফ থেকে একাধিক ডাটা ভাউচার প্ল্যান আনা হয়েছিল। তবে এবার AIRTEL এর তরফ থেকে সে কথা চিন্তা করে এবার গ্ৰাহকদের সুবিধার্থে 251 টাকার একটি নতুন ডাটা রিচার্জ প্ল্যান বা ডেটা ভাউচার আনা হয়েছে।যার দরুন এই টাকা রিচার্জ ভাউচার এর মাধ্যমে গ্রাহকেরা পেয়ে যাবেন 50gb ফোরজি ডাটা ব্যবহার করার সুযোগ।

আর এক্ষেত্রে যে 50 জিবি ডাটা টি দেওয়া হচ্ছে সেটি তে থাকছে না নিত্যদিন ব্যবহারে কোন লিমিট অর্থাৎ এক্ষেত্রে আপনি 50 জিবি ডাটা চাইলে একদিনেও ব্যবহার করে নিতেও পারেন আবার 50 দিনেও ব্যবহার করতে পারেন। তবে যেমনটা আমরা জানি ডেটা ভাউচারের ক্ষেত্রে কোন রকম ভ্যালিডিটি দেওয়া থাকে না, আর সেটি বর্তমান রয়েছে এক্ষেত্রেও সুতরাং এই ডেটা প্ল্যান রিচার্জ করার আগে আপনাকে আগে থেকে অন্য কোন ভ্যালিডিটি ভাউচার রিচার্জ করে রাখতে হবে অর্থাৎ উদাহরণস্বরূপ যদি বলা যায় তাহলে এক্ষেত্রে আপনার এয়ারটেল নম্বরে যদি আনলিমিটেড বেনিফিটের প্যাকগুলি রিচার্জ করা থাকে,আর আপনার প্রয়োজন হয়ে থাকে বিপুল পরিমাণে ইন্টারনেট ডাটার তাহলে এই অ্যাড অন প্যাকটি আপনার সাহায্য করবে।

আর এক্ষেত্রে এই প্যাকটির ভ্যালিডিটি সেটি হয়ে যাবে যদি আপনার পুরনো প্ল্যানটির ভ্যালিডিটি রয়েছে সেটি। যেহেতু এই মুহূর্তে করোনার জেরে জারি রয়েছে লকডাউন সেহেতু বেশির ভাগ মানুষ সময় কাটাচ্ছেন সোশ্যাল মিডিয়াতে আবার অনেক মানুষ তাদের অফিসের যাবতীয় কাজ সেরে ফেলছেন ইন্টারনেটের মাধ্যমে অর্থাৎ দেশজুড়ে ব্যবহার করা হচ্ছে অতিরিক্ত ডাটা যার দরুন এয়ারটেলের তরফ থেকে তাদের গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এবার নিয়ে আসা হল এই অ্যাড অন প্যাকটি।

তবে এটি প্রথম নয় যখন এয়ারটেলের তরফ থেকে এরকম একটা প্ল্যান আনা হয়েছে এর আগেও এয়ারটেল এর তরফ থেকে দুটি সস্তার ভাউচার প্ল্যান রয়েছে যাদের দাম রয়েছে যথাক্রমে 48 টাকা ও 98 টাকা। যেখানে এয়ারটেলের গ্রাহকরা 48 টাকা রিচার্জ এর দরুন পেয়ে যাচ্ছেন 3 জিবি ডাটা ব্যবহারের সুযোগ যার বৈধতা থাকছে 28 দিনের জন্য।অন্যদিকে 98 টাকা যে প্ল্যানটি রয়েছে সেটিতে গ্ৰাহকেরা পেয়ে যাচ্ছেন 12 জিবি ডাটা ব্যবহার করা সুযোগ তবে এক্ষেত্রে এটির কোন নির্দিষ্ট ভ্যালিডিটি নেই, অর্থাৎ এক্ষেত্রে প্রয়োজন হবে আলাদা করে রিচার্জ প্যাকের। যা আগে থেকেই গ্রাহকদের করা থাকবে।

Related Articles

Close