মাত্র ৯৯ টাকার বিনিময়ে Airtel দেবে আপনার ঘরের সিকিউরিটি, জানুন গোটা পদ্ধতি

একদিকে যেমন নতুন অফার দেওয়ার পাশাপাশি চাকরির সন্ধান দিচ্ছে টেলিকম সংস্থা জিও, তেমনই এবার ভারতের অন্যতম টেলিকম সংস্থা এয়ারটেল আপনাকে দিচ্ছে আপনার বাড়ি সুরক্ষিত রাখার অন্যতম পন্থা। সম্প্রতি এয়ারটেল একটি নতুন ব্র্যান্ড লঞ্চ করতে চলেছে যেটি হোম সার্ভিল্যান্স সলিউশন ব্যবসায় প্রবেশ করতে প্রস্তুত। সূত্র অনুযায়ী জানা গেছে, ইতিমধ্যেই কোম্পানি দিল্লি NCR- এর X-safe ব্র্যান্ডের অধীনে স্মার্টহোম গুলির জন্য নতুন নজরদারি পরিষেবার একটি পাইলট পরীক্ষা শুরু করে দিয়েছে।

আপাতত শুধুমাত্র রাজধানী শহর দিল্লির কিছু কিছু এয়ারটেল এক্সট্রিম ফাইবার ব্রডব্যান্ড গ্রাহকদের কাছে এই পরিষেবা উপলব্ধ পাওয়া যাবে। প্রতি মাসে মাত্র ৯৯ টাকা অর্থাৎ ১০০ টাকার মধ্যে আপনি এই পরিষেবাটি পেয়ে যাবেন। শুধু তাই নয়, গ্রাহকরা ৯৯৯ টাকার একটি বার্ষিক সাবস্ক্রিপশন বেছে নিতে পারেন। ex-safe সলিউশনের এই পরিষেবায় থাকবে কিছু শক্তিশালী ক্যামেরা। এই ক্যামেরার মাধ্যমে আপনি বাড়ির ভেতরের পাশাপাশি বাইরে ও সজাগ দৃষ্টি রাখতে পারবেন।

এই HD ক্যামেরাগুলিতে থাকছে H.265 কম্প্রেশন, 360-ডিগ্রি ভিউ, কালার নাইট ভিশন, IP67 রেটিং, প্রাইভেসি শাটার এবং হিউম্যান ডিটেকশনের মতো উন্নত বৈশিষ্ট্য। এছাড়াও এই পরিষেবাতে থাকবে FTTH ব্রডব্যান্ড সংযোগ এবং টেলকো গ্রেড ক্লাউড স্টোরেজ। এয়ারটেলের পক্ষ থেকে প্রথম সাবস্ক্রিপশন ভিত্তিক এই নজরদারি প্রকল্পের সাহায্যে গ্রাহকরা নিজের স্মার্টফোনে থেকে যেকোনো সময় নিজের বাড়ির ভেতরে এবং বাইরে নজরদারি করতে সক্ষম হবেন।

স্মার্ট ক্যামেরার এককালীন খরচ গ্রাহকদের বহন করতে হবে। মাসিক অথবা বার্ষিক সাবস্ক্রিপশনের মাধ্যমে আপনি এই সুযোগ সুবিধাগুলো পাবেন। বর্তমানে গ্রাহকদের বেছে নেওয়ার জন্য তিনটি ক্যামেরার বিকল্প অফার করা হয়েছে কোম্পানির পক্ষ থেকে। স্মার্টহোম গ্যাজেটগুলো এইভাবে ধীরে ধীরে ভারতীয় বাজারে ছড়িয়ে যাচ্ছে এবং নিজের জনপ্রিয়তা অর্জন করেছে। দিল্লি মুম্বাই অথবা কলকাতার মত বড় বড় শহর গুলিতে যে সমস্ত ব্যক্তিরা বাড়িতে থাকতে পারেন না সব সময় তাদের জন্য এই গ্যাজেট অত্যান্ত উপকারী বলে মনে করা হচ্ছে।