দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

“সার্জিক্যাল স্ট্রাইক-2” নিয়ে ভারতীয় বায়ুসেনাকে কী বললেন সেওয়াগ ও গম্ভীর দেখে নিন…

কাশ্মীরের পুরো আমায় ঘটে যাওয়া সিআরপিএফ কনভয়ে জঙ্গি হানার পর থেকেই গর্জে উঠেছিল গোটা দেশ। গোটা দেশ জুড়ে একটাই কথা শুনতে পাওয়া যাচ্ছিল যেটা হলো বদলার। 14 ই ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় ঘটেছিল এই জঙ্গি হামলা আর যার দরুন ভারতীয় সিআরপিএফ এ 40 জনেরও বেশি জওয়ান শহীদ হয়। তবে আজ অর্থাৎ 12 দিন পর তার সঠিক বদলা নিল ভারতীয় বায়ুসেনা। আপনাদের জানিয়ে রাখি এয়ার স্ট্রাইক এর মাধ্যমে ভারতীয় বায়ুসেনা প্রত্যাঘাত করল পাকিস্তান এ অবস্থিত জঙ্গি ডেরা গুলিতে।আর এর ফলে এখন প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যায় 200 থেকে 300 জন জঙ্গির মৃত্যু ঘটেছে। আজ সকাল থেকেই সকল ভারতবাসী এর আনন্দে মেতে উঠেছে।

আর এই ঘটনা পরেই চারিদিকে ভারতীয় বায়ুসেনার জয় জয় কার শুরু হয়ে যায়। এই বায়ু সেনা জওয়ানদের স্যালুট জানাই ভারতীয় প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহয়াগ,গৌতম গাম্ভীর, যুবেন্দ্র চাহেল থেকে শুরু করে সাইনা নেহওয়ালরা। এর আগে ভারতে জঙ্গি হামলা পরে সন্ত্রাসবাদী হামলার নিন্দায় মুখর হয়েছিলেন ইন্ডিয়ার ওপেনিং প্লেয়ার বীরেন্দ্র সেওয়াগ ও গৌতম গাম্ভীর। ভারতে জঙ্গি হামলার পর এই ভারতীয় ওপেনার ব্যাটসম্যান বীরেন্দ্র সেওয়াগ জঙ্গি হামলার নিন্দা করে সন্ত্রাসবাদীদের কাপুরুষ বলে উল্লেখ করেন। আর অন্যদিকে গৌতম গাম্ভীর বলেছেন পাকিস্তানের সঙ্গে আলোচনা করা হোক তবে সেটা আবার কোন প্রকার টেবিলে না করে যুদ্ধক্ষেত্রে মাধ্যমে করা হোক সেটা। অনেক হয়েছে পাকিস্তানের দাদাগিরি আর নয়। বায়ুসেনা সূত্র অনুসারে জানতে পারা যায় মঙ্গলবার ভোর রাতে সাড়ে তিনটে নাগাদ আকাশে ওড়ে 12টি মিরাজ 2000 জঙ্গিবিমান।

প্রায় কুড়ি মিনিটের অভিযানের পরে ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজাফফরাবাদ ও চৌকিতে জঙ্গি শিবির গুলি। এই হামলায় জইশ-ই -মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গি শিবির গুড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। আর তারপরই ভারতীয় বায়ুসেনাকে সেলুট জানিয়েছেন অনেক রাজনৈতিক নেতা থেকে শুরু করে বলিউড অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে সকলে। আর এ কাজে পিছিয়ে রইল না ভারতীয় ক্রিকেট খেলোয়াড়রা। দেখে নিন ভারতীয় ক্রিকেট খেলোয়াড়রা কি বলেছেন এ বিষয়ে বায়ুসেনা জওয়ানদের।

Related Articles

Back to top button