ভারতে পাক শিল্পীদের পুরোপুরিভাবে নিষিদ্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন AICWA- এর তরফে..

এবার ভারতে পুরোপুরিভাবে পাকিস্তানি অভিনেতা এবং অভিনেত্রী সাথে সমস্ত পাক শিল্পীদের ভারতে প্রবেশ নিষিদ্ধ করতে হবে। আর এই দাবিতে ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন। অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন অর্থাৎ AICWA তরফ থেকে এটা পষ্ট করে দেওয়া হয়েছে পাক সরকারের তরফ থেকে যেমন ভারতের সিনেমা প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে ঠিক তেমনি এবার আমাদের দেশ ও যেন পাক অভিনেতা, অভিনেত্রী সঙ্গীত শিল্পী, কূটনৈতিকদের সঙ্গে তাদের সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেয়।

তবে শুধু তাই নয় ভারত যেতে পাকিস্তানের সঙ্গে সমস্ত রকম ব্যবসায়ী ও দ্বিপাক্ষিক সম্পর্ক ছিন্ন করে তার জন্য আবেদন করছে এই সংস্থা। তবে শুধু তাই নয় তাদের তরফ থেকে বলা হয়েছে যতদিন না পর্যন্ত সরকার তাদের স্বীকৃতি দিচ্ছে অর্থাৎ এই বিষয়ে নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে ততক্ষণ পুরো সিনে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাদের তরফ থেকে। যেমন কি আপনারা জানেন কাশ্মীর থেকে ভারত সরকার 370 ধারা বিলোপ করেছে। আর তারপরই জম্মু- কাশ্মীর, লাদাখকে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা হয়েছে।

আর ভারত সরকারের নেওয়া এই পদক্ষেপে পরেই পাকিস্তানের সরকার ভারতের সাথে সমস্ত রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। তাই পাকিস্তানের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে সেটি ছিন্ন করার আবেদন এর প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন এই সংস্থা। এই চিঠিতে বলা রয়েছে পাকিস্তানে যেমন ভারতীয় ছবির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঠিক সেরকমই এই সংস্থার তরফ থেকে সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রিতে আবেদন জানানো হচ্ছে যে তারা যেন কোন প্রকার পাকিস্তানি অভিনেতা, অভিনেত্রী, গায়ক বুদ্ধিজীবীদের ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ না দেন অর্থাৎ তাদেরকে পুরোপুরি ভাবে বয়কট করার অনুরোধ করা হচ্ছে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

অর্থাৎ তাদের তরফ থেকে এমনটাই দাবি করেছেন যতক্ষণ না পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকারী হচ্ছে ভারত সরকারের তরফ থেকে ততক্ষণ পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি ও সিনে ওয়ার্কারদের তরফ থেকে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।