প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর পরেই দেশের সর্বোচ্চ প্রশংসিত ব্যক্তিটির নাম শুনলে আপনিও চমকে যাবেন..

সদ্য কিছুদিন আগে প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী জানতে পারা যায় দেশের সর্বোচ্চ প্রশংসিত ব্যক্তির মধ্যে নাম রয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর। যেখানে 15.66% সমর্থন পেয়ে এক নম্বর স্থানটি দখল করে রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তারপরই নাম রয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের।ৎযেমন কি আমরা সকলেই জানি মহেন্দ্র সিং ধোনি বিষ্ময়কর ফ্যান ফলোয়ার্স সংখ্যা এখন আর কারো কাছে কোনো গোপন বিষয় নয়।

তবে এখন যদিও ভারতের এই প্রাক্তন অধিনায়ক ক্রিকেটার দুমাস বিরতিতে ছিলেন এমনকি তিনি এখন কোথায় রয়েছেন সে বিষয়ে কোনো সংবাদমাধ্যমের কাছে কোন স্পষ্ট খবর নেই।তবে তিনি যেখানেই থাকুন না কেন সবসময় ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মন জুড়ে রয়েছেন এ কথা বলা বাহুল্য। এবার তার বিস্তৃত অনুরাগী ও অনুসরণে আরো একটি প্রমাণ সম্পত্তি উঠে এলো এক সমীক্ষা- রিপোর্ট এর মাধ্যমে‌। আর এই সমীক্ষা অনুযায়ী জানতে পারা যাচ্ছে মহেন্দ্র সিং ধোনি বর্তমানে ভারতীয়দের মধ্যে দ্বিতীয় প্রশংসিত ব্যক্তি হিসাবে পরিচিত।

আর তালিকা শুধুমাত্র তার আগে নাম রয়েছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।ইউরোপে সর্বশেষে বার্ষিক সমীক্ষা অনুসারে সারা বিশ্বে প্রায় 42,000 জনের মতামতের ওপর ভিত্তি করে এই সংশোধনী ভারতের দ্বিতীয় সর্বোচ্চ প্রশংসিত ব্যক্তি হিসাবে শিরোপা অর্জন করেছেন তিনি। ভারতের এই তালিকায় পুরুষদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন ধোনি (8.58%), তৃতীয় স্থানের নাম রয়েছে রতন টাটা (8.02%), চতুর্থ স্থানে নাম রয়েছে বারাক ওবামার (7.36%), পঞ্চম স্থানে বিলগেটস (6.96%),আর ষষ্ঠ স্থানে রয়েছে ভারতের বলিউড স্টার অমিতাভ বচ্চন (6.55%)।আর এরপরে স্থানগুলিতে রয়েছেন শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলির নাম। তবে অন্যদিকে ভারতের এই তালিকার মধ্যে মহিলাদের মধ্যে প্রথম স্থানে রয়েছে মেরি কম (10.36%) এর নাম।

Related Articles

Close