নতুন খবরবিশেষরাজনৈতিক

কংগ্রেস শিবিরে আবার ও ধাক্কা! মধ্যপ্রদেশের পর এবার গুজরাটে ও বিজেপির পথে পা বাড়িয়ে 13 জন কংগ্রেস বিধায়ক…

মধ্যপ্রদেশের ঘটনার পুনরাবৃত্তি কী হতে চলেছে গুজরাটে? এই প্রশ্ন দানা বাঁধছে রাজনৈতিক মহলে। সর্বভারতীয় সংবাদমাধ্যমে ইঙ্গিত দিয়েছেন বিজেপির এক কেন্দ্রীয় নেতা যে মধ্যপ্রদেশে যে ঘটনা ঘটেছে তার পুনরাবৃত্তি হতে চলেছে গুজরাটে। তিনি জানিয়েছেন, গুজরাটের 13 জন কংগ্রেস বিধায়ক বিজেপি নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছেন। এরপর সমস্ত কিছু ঠিকঠাক থাকলে রাজ্যসভা ভোটের আগেই তারা বিজেপিতে যোগদান করবেন।

মধ্যপ্রদেশে কংগ্রেস এর একাংশ বিজেপিতে যোগ দেওয়ায় কংগ্রেসের শক্তি অনেকটাই কমে গিয়েছে বলে মনে করেছেন অনেকেই। এরপর গুজরাটেও যদি এমনটা হয় তাহলে কংগ্রেস আরো দুর্বল হয়ে যাবে। বিজেপির এক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, বিভিন্ন ইস্যুতে গুজরাটের প্রদেশ কংগ্রেস নেতৃত্বের সঙ্গে 13 জন কংগ্রেস বিধায়কের মতানৈক্য সৃষ্টি হয়। আর সেই কারণেই 13 জন কংগ্রেস বিধায়ক রাজ্যসভা ভোটের আগেই বিজেপিতে যোগদান করতে পারেন।

গুজরাটের বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে ওই 13 জন কংগ্রেস বিধায়কের দলবদলের ব্যাপারে আলোচনা হয় হয় বলে জানিয়েছেন বিজেপি নেতা।গুজরাটের এক শীর্ষ বিজেপি নেতা এ সম্পর্কে জানিয়েছেন,’ যারা আমাদের দলে যোগ দিতে চান তাদেরকে আমরা স্বাগত জানাচ্ছি। এবং এটাও আশা করছি যে শুধুমাত্র দলে যোগ দেওয়ায় নয়, আসন্ন রাজ্যসভার নির্বাচনে আমাদের প্রার্থীদের সঙ্গে হাত মিলিয়ে তারা কাজ করবেন।

কংগ্রেসের 13 জন বিধায়ক বিজেপিতে যোগদান করায় বিজেপি একটু হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের অনেকেই। রাজ্যসভা ভোটের আগেই দলবদল অনেকটাই সুবিধা পাবে বিজেপি। এই দিকে যেমন কংগ্রেসের ভাঙ্গন ধরিয়ে 13 জন বিধায়ক বিজেপিতে যোগদান করতে চলেছেন, তেমনি আবার অপরদিকে মধ্যপ্রদেশের কমলনাথের সরকার মহা সংকটে রয়েছে। মধ্যপ্রদেশে কমলানাথের সরকার প্রায় পড়ে যাবার মুখে রয়েছে। এখানে 22 জন কংগ্রেস বিধায়ক ইস্তফা দিয়েছেন। এবং এনারা সবাই জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে বিজেপিতে যোগ দিচ্ছেন। এই জ্যোতিরাদিত্য কে বিজেপির রাজ্যসভার প্রার্থী করতে পারে বলে মনে করছেন অনেকেই।

Related Articles

Back to top button