এক মাস এই তেল ব্যবহারের ফলেই হতে পারে আপনার নতুন চুল গজানো শুরু

বর্তমান যুগে আমরা সবাই প্রায় চুলের সমস্যায় ভুগে থাকি। চুল যখন চিরুনি দিয়ে আঁজরাই বা চুলের ভেতরে একটু আঙ্গুল দিয়ে টানলেই উঠে আসে বেশ কিছু চুল। চুল উঠতে উঠতে কপালে সামনেটা পুরো ফাঁকা হয়ে যায়। দেখতেও খুব বাজে লাগে। আপনি যদি সমস্যায় ভুগে থাকেন তাহলে আমার আজকের টিপসটি আপনার জন্য। চুল ওঠার সমস্যা থেকে নিমেষেই মুক্তি দিতে পারে ক্যাস্টর অয়েল।

 

যারা চুলের সমস্যায় দীর্ঘদিন ভুগছেন অনেক কিছু তেল শ্যাম্পু মেখেও ফল হয়নি। চুল উঠতে উঠতে কপালের সামনে টা বেশি ফাঁকা হয়ে গেছে। আপনার এই সমস্যা থেকে দ্রুত সমাধান দিতে পারে ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েলের সাথে ভিটামিন-ই মেশিয়ে আর এই মিশ্রিত তেলটি এক মাস ব্যবহার করলেই আপনার চুল ওঠা বন্ধ হয়ে যাবে। ক্যাস্টর অয়েলের মধ্যে রয়েছে রিসিনলেইক নামক একটি উপাদান যা আপনার উঠে যাওয়া চুলকে আবার নতুন করে গজাতে সাহায্য করবে। চলুন এবার দেখে নেওয়া যাক তেলটিকে আপনি কিভাবে ব্যবহার করবেন-

১) ক্যাস্টর অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন তারপরে এই মিশ্রণটিকে মাথায় লাগিয়ে নিন। সারারাত রেখে দিন পরের দিন শ্যাম্পু করে স্নান করে ফেলুন। এক্ষেত্রে হালকা শ্যাম্পু করলে খুব ভালো হয়।

 

২) আপনি ভিটামিন ই ক্যাপসুল যদি না পান তাতে অসুবিধা নেই। তবে শুধু ক্যাস্টর অয়েল লাগান। ভালো করে মাথাতে ম্যাসেজ করে নিন।

৩) এই তেলটি সপ্তাহে দুদিন ব্যবহার করুন। তবে যেনো পরপর দু’দিন ব্যবহার করবেন না কারণ এই তেলটি খুবই ঘন। একদিন মাখার পর অন্তত দু-তিন দিন গ্যাপ দিন।

 

৪) সপ্তাহে দুদিন করে এক মাস লাগান দেখুন আপনার মাথায় নতুন চুল গজানোর সাথে চুল ওঠাও বন্ধ হয়ে যাবে।