খেলাধুলানতুন খবর

1986 এর পর দেশের মাটিতে ফলো অন অস্ট্রেলিয়ার!একমাত্র বৃষ্টিই বাঁচাতে পারে অস্ট্রেলিয়াকে।

ভারতের থেকে 322 রানে পিছিয়ে সিডনিতে প্রথম ইনিংসের খেলা শেষ করলো অস্ট্রেলিয়া। ভারতের 622 রানে জবাবে অস্ট্রেলিয়া অল আউট রান 300। তবে ফার্স্ট ইনিংসে অস্ট্রেলিয়ার প্লেয়ার হ্যারিস সর্বোচ্চ রান করেন 79। ভারতের হয়ে পাঁচটি উইকেট নেন কুলদীপ ইয়াদাভ এবং দুটি করে উইকেট নেন মোহাম্মদ সামি ও রবীন্দ্র জাডেজা মিলে, সাথে একটি উইকেট পান জাসপ্রিত বুমরা। দরকার শুধুমাত্র ড্রয়ের। হাতে রয়েছে একদিনের আর একটি সেশন। অস্ট্রেলিয়াকে ফের ব্যাটিং হাটে পাঠিয়েছে ভারত। তবে যাই হোক সিডনিতে শেষ সিরিজের টেস্ট ম্যাচে ভারতের হারের সম্ভাবনা নেই বললেই চলে।

অর্থাৎ নিশ্চিন্তে এটা বলতে পারা যাচ্ছে যে অস্ট্রেলিয়া -র মাটিতে ভারতের প্রথমবার টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়া প্রায় নিশ্চিত৷ এখন দেখার বিষয় এটাই যে ভারতের সিরিজ জয়ের ব্যবধান কী দাঁড়ায়৷ যদি টেস্ট ড্র হয় তাহলে ইন্ডিয়া টিম জিতবে 2-1 এর ব্যবধানে। জয় তুলে নিলে ভারত সিরিজের ব্যবধান বাড়িয়ে 3-1 করে ফেলবে ৷ ভারতীয় টিম ম্যানেজমেন্টের এর লক্ষ্যেই 3-1 এর কারন 1986 সালের পর আবার অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে ফলো-অনে বাধ্য করায় এখন তাদের লক্ষ্য। তবে ভারতের এই জয়ের পক্ষে কাটা হয়ে দাঁড়াচ্ছে প্রকৃতি। যেমন কি আপনারা জানেন চতুর্থ দিনের শুধুমাত্র একটি সেজেন খেলা হতে পেরেছে এর মূলে রয়েছে প্রকৃতি। হঠাৎ করে বৃষ্টির জন্য দিনে প্রথম সিজেনের খেলা ভেঙ্গে যায় দ্বিতীয় সিজেনে 25.2 ওভারের খেলা করাতে বাধ্য হয় প্রকৃতির দরুণ।


তবে এখন দেখার বিষয় একটাই যে এই প্রকৃতির দরুন কি বেঁচে যেতে পারে অস্ট্রেলিয়া না হতে চলেছে আবার 1986 সালে পর অস্ট্রেলিয়ার মাঠেই অস্ট্রেলিয়ার টিম ফলো-অন। তবে ফল যাই হোক না কেনো এবারের ভারতীয় ব্যাটসম্যানদের সাথে বোলারদের প্রশংসা করা বাঞ্ছনীয়। তবে এখন দেখার বিষয় এটাই যে কুলদীপ ও জাডেজার স্পিনার জুটির জোড়া আক্রমণের সামনে শেষ দিনে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারবে।

Related Articles

Back to top button