শাহিদ আফ্রিদির করা টুইটের মোক্ষম জবাব দিলেন কেন্দ্রীয় বিজেপি সাংসদ তথা গৌতম গম্ভীর…

গতকাল সোমবার দিন কেন্দ্রের তরফ থেকে জম্মু- কাশ্মীরে বাতিল করা হয়েছে 370 ধারা কে। 370 ধারা সাথে বাতিল করা হয়েছে 35 এ ধারাও।সোমবার দিন রাজ্যসভায় প্রবোল হট্টগোলের মধ্যে এই দুই ধারায়  তুলে নেওয়ার কথা বলা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তরফ থেকে। যখন থেকে এই ধারা বাতিলের কথা ওঠে তখন থেকে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ব্যক্তিকে বিভিন্নভাবে এই বিষয় নিয়ে টুইট করতে লক্ষ্য করা যায়। কাউকে লক্ষ্য করা কেন্দ্র সরকারের নেওয়া এই পদক্ষেপকে সমর্থন করতে আবার কাউকে লক্ষ্য করা যায় এর বিপক্ষে কথা বলতে।

গতকাল এই 370 ধারা প্রত্যাহার নিয়ে শাহিদ আফ্রিদি একটি টুইট করেন সেখানে গৌতম গাম্ভীর ও তাকে পাল্টা টুইট করেন তার টুইটের জবাব দেন। শাহিদ আফ্রিদির করা টুইট টিকে নিয়ে পাল্টা তোপ দাগলেন দিল্লির সংসদ তথা গৌতম গম্ভীর। তবে শুধু গতকালই নয়, কাশ্মীর নিয়ে এর আগেও অনেক টুইটে নিজের মতামত ব্যক্ত করেছেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। জম্মু-কাশ্মীরে 370 ধারা প্রত্যাহার  এর বিরুদ্ধে সুর চড়িয়ে টুইট করে আফ্রিদি লেখেন,–

“কাশ্মীরিদের প্রাপ্য অধিকার পাওয়া উচিত রাষ্ট্রপুঞ্জের খসড়া তো তেমনই আছে। আমাদের সকলের মতোই ওদেরও স্বাধীনতা প্রাপ্য। রাষ্ট্রপুঞ্জ তাহলে কেন রয়েছে, তারা কী ঘুমোচ্ছে? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং  অপরাধ কাশ্মীরে হয়ে চলেছে। যা মানবতার বিরোধী”।তবে শুধু তাই নয় এই বিষয় নিয়ে তিনি ডোনাল ট্রাম্পকে মধ্যস্থতা করা উচিত বলে এমন মন্তব্য করেন। আফ্রিদির করা এরকম টুইটের পরে গৌতম গাম্ভীর ও তাকে পাল্টা তোপ দাগেন। গৌতম গম্ভীরের করা টুইট টি তে লেখা রয়েছে “আফ্রিদি তুমি ঠিক কথা বলেছ! ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’, ‘মানবতার বিরুদ্ধে অপরাধ’ এই সব শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত সকলের। তবে ও হয়তো বলতে ভুলে গিয়েছে এই সব অপরাধের বেশিরভাগই হয়ে থাকে পাক অধিকৃত কাশ্মীরে।”