Categories
দেশ নতুন খবর বিশেষ রাজ্য

রেশন দোকান বন্ধের হুমকি দেওয়ায় খাদ্যমন্ত্রীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ সাংসদ অধীর চৌধুরীর

গত শনিবার দিন রেশন কম দেওয়ার অভিযোগে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল মুর্শিদাবাদের সালার এলাকা। যার দরুন ক্ষুব্দ হয়ে রেশন ডিলারদের বাড়িতে হামলা চালিয়েছিল গ্রামবাসীরা এবং বাড়ির সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান তারা।আর এইসব অশান্তির ঘটনার জন্য খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সরাসরি বিরোধী দল বিজেপি, ও কংগ্রেসের দিকে আঙুল তুলেছেন। তিনি জানান এখন রেশন দোকানের বাইরে একটা চার্ট দেওয়া রয়েছে যেখানে শালারে সকাল সাড়ে সাতটা থেকে প্ল্যানড করে বিক্ষোভ করা হয়েছে এখানে যুক্ত রয়েছে দুই রাজনৈতিক দল কংগ্রেস ও বিজেপি, যারা নাকি নোংরা রাজনীতি করছে এই রেশন ব্যবস্থা কে নিয়ে এমনটাই অভিযোগ তিনি করেছিলেন।

যার দরুন পরবর্তীকালে মুর্শিদাবাদের শালারে রেশন দোকান বন্ধ করারও হুমকি দিয়েছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতি প্রিয় মল্লিক তবে তার এরকম হুমকি দেওয়ার ফলে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তাকে বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।খাদ্য মন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন করে তিনি তোপ দেগে বললেন রেশন কী আপনার বাবার দোকান যে বন্ধ করে দেবেন? আপাতত এই ঘটনার দরুন দুজন ডিলারকে সাসপেন্ড করা হয়েছে, কিন্তু শালারে যে ঘটনা ঘটেছে তার পেছনে রয়েছে রাজনীতির উস্কানিমূলক মন্তব্য এমনটাই দাবি খাদ্যমন্ত্রীর।

আর তারপর তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন এরকম ঘটনা ঘটলে রেশন দোকান বন্ধ রাখা হবে, দেওয়া হবে না কোনো রেশন। যার পাল্টা জবাব দিয়ে বহরমপুরের সাংসদ বলেছেন, বাংলার মানুষেরা কেন খাদ্য পাচ্ছে না প্রশ্ন তুলছি গত 40 দিন ধরেই প্রতিবাদ করছি রেশনের দুর্নীতি চলছে বাংলাতে।তার দাবি কেন্দ্র স্বর্ণ চাল পাঠিয়েছে কিন্তু মাঝ রাস্তায় তা পাল্টাপাল্টি হয়ে যাচ্ছে এবং সবচেয়ে দুর্নীতিগ্রস্ত খাদ্য দপ্তর।এক্ষেত্রে খাদ্যমন্ত্রীকে তোপ তেগে তিনি বলেন আপনার দপ্তরে যে অক্ষমতা সেটি স্বীকার করুন রেশন দোকান আপনার বাবার নয় যে বন্ধ রাখবেন।

এর পাশাপাশি এই কংগ্রেস সাংসদ বলেন বর্তমানে বাংলায় রেশন ব্যবস্থার যা দুর্নীতি তারজন্য কংগ্রেস কে দোষারোপ না করে খাদ্যমন্ত্রী নিজের চুরি করা সামলান। কারো ঘাড়ে দোষ না চাপিয়ে এক্ষেত্রে চুরি আটকান। এক্ষেত্রে সরকারি চাল চুরি করার অধিকার রয়েছে আপনাদের আর প্রতিবাদ করার অধিকার নেই সাধারণ মানুষসহ বিরোধী দলগুলির? রাজ্যের খাদ্য মন্ত্রীর দপ্তরে দুর্নীতি সকলেই জানে সেইজন্য অফিসার বদলান এমনটাই দাবি করেন এই কংগ্রেস সংসদ। উল্লেখ্য এ বিষয়ে সালারের শিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের পনুশ্রী গ্রামের বাসিন্দাদের দাবি গত কয়েক দিন ধরে সেখানের স্থানীয় রেশন ডিলার হালিম শেখকে নিয়ে ক্ষোভ তৈরি হয়েছিল তাদের একাংশে।

সেই গ্রামবাসীদের অভিযোগ এই রেশন ডিলার লকডাউন শুরু হওয়ার পর থেকে সরকার নির্ধারিত খাদ্যশস্যের থেকে কম পরিমাণে চাল-গম দিয়েছেন সেখানকার গ্রামবাসীদের। যার দরুন পরবর্তীকালে এই ক্ষোভ নিয়ে কয়েকশো গ্রামবাসী রেশন ডিলারের বাড়ির সামনে জমায়েত করেছিলেন এবং ধীরে ধীরে ক্রমশ বিক্ষোভ বাড়তে থাকে পরে উত্তেজিত জনতা একাংশ ইঁট ছুড়তে শুরু করে সেই রেশন ডিলরের বাড়িতে।পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ যদিও প্রথম দিকে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়েছিল গ্রামবাসীর তরফ থেকে তবে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশবাহিনী পাঠানো হয় এবং ঘটনাস্থলে পৌঁছান বিডিও। এদিকে পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে দেখে পরিবারের সবাইকে নিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান ওই রেশন ডিলার।

By The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: [email protected]