বিশ্বখ্যাত অ্যাডাম গিলক্রিস্ট করলেন ভবিষ্যৎবাণী জানালেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে চলেছে এই দলগুলি..

যেমন কী আমরা জানি এবারের আইসিসি টি-20 বিশ্বকাপ 2020 তে অনুষ্ঠিত হতে চলেছে । এটি আগামী অক্টোবর-নভেম্বর হবে তাই এটি শুরু হতে প্রায় হাতে সময় রয়েছে এগারো মাসের মত। এবার সব দেশের দলগুলি ইতিমধ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে।শুধু তাই নয় বেশিরভাগ দলই এখন টি-টোয়েন্টি ম্যাচ খেলছে আর নিজেদের তরুণ খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে এর মাধ্যমে।

এবার বিশ্বখ্যাত অ্যাডাম গিলক্রিস্ট জানালেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দাবিদার দেশ গুলির নাম। যেসব তরুণ ক্রিকেট প্রেমীরা জানেন না অ্যাডাম গিলক্রিস্ট কে তাদের সুবিধার্থে বলে রাখি ইনি হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। তিনি তার মতামত জারি করলেন যেখানে তিনি বলেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রবল দাবীদার হতে চলেছে এই দেশগুলি যাদের মধ্যে নাম রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত আর নিউজিল্যান্ডের, তিনি বলেন এই দেশ গুলির সেমিফাইনালে দাবিদার হতে পারে।

তবে তারই সাথে সাথে তিনি আরো একটি কথা বলেছেন যেখানে তিনি বলেছেন টি-টোয়েন্টি ক্রিকেটে অনুমান করাটা সবচেয়ে মুশকিল। মুম্বাইতে একটি অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি বলেন সম্ভবত ভারত সেমিফাইনাল ও ফাইনালে শামিল হবে আমি এটা অনুমান করতে পারবো না যে কে জিততে চলেছে কিন্তু আমার আশা যে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সেমিফাইনাল এর রাস্তা পার করে নিতে পারবে।

তবে এখানেই শেষ নয় তিনি আরো জানান যে পাকিস্তান দল টি-টোয়েন্টি রেংকিং এর দিক থেকে প্রথম স্থানে রয়েছে আর গত কিছু সময় ধরে তারা ভালো প্রদর্শন করে চলছে। তাই তাদের এবছর প্রদর্শনে বিশেষ কিছু ছিল না, তবে এক্ষেত্রে পাকিস্তানকে উপেক্ষা করা যাবে না বলেও জানান তিনি। তিনি বলেন টি-টোয়েন্টি এমনই একটি ম্যাচ যার শেষ বল করা না পর্যন্ত বিজেতার ভবিষ্যদ্বাণী করা যেতে পারে না। আর পাকিস্তান কে দেখতে গেলে টি-টোয়েন্টি ফরমেটের দিক থেকে এক নম্বর দলের মধ্যে নাম আছে এই কারণে আপনি ওদের উপেক্ষা করতে পারবে না কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে কমবেশি লটারি মত একারণে বিজেতা ভবিষ্যদ্বাণী করা মুশকিল যতক্ষণ না শেষ রান না হয় বা উইকেট নেওয়া হতো।

অস্ট্রেলিয়ার দলে যতদিন অ্যাডাম গিলক্রিস্ট ছিলেন সে দল সর্বকালের সেরা দল গুলির মধ্যে গোনা যেত। এমনকি তিনি তিনটি বিশ্বকাপজয়ী দলের অংশ ও ছিলেন কিন্তু টি- টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেননি। আর প্রথম টি- টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া সেমিফাইনালে পৌঁছেছিল কিন্তু যাকে ভারত হারিয়ে দেয়। সেই সময়ে রিকি পন্টিং আহত অবস্থায় থাকার কারণেই সেমিফাইনালে গিলক্রিস্ট অস্ট্রেলিয়া কে নেতৃত্ব দিয়েছিলেন।

Related Articles

Close