‘স্বামীর অনুপস্থিতিতে মহিলাদের একা লড়াই করা বেশ কঠিন’ বলতে গিয়ে ক্যামেরার সামনে কেঁদে ফেললেন অভিনেত্রী শিল্পা শেট্টি

দীর্ঘ এক মাস ধরে বলিউডে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে শেট্টি পরিবার। পর্ন কাণ্ডে অভিযুক্ত হয়ে গ্রেফতার হয়েছেন রাজ কুন্দ্রা। শিল্পা শেট্টির স্বামী রাজ একজন স্বনামধন্য ব্যবসায়ী। তবে একমাস আগে তিনি গ্রেফতার হয়েছেন এখন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। এই একমাস ধরে লাগাতার আদালত থানা করতে করতে সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে কেঁদে ফেললেন অভিনেত্রী শিল্পা শেট্টি।

প্রতিনিয়ত অপমান, লাঞ্ছনা, কটাক্ষের মুখোমুখি প্রায়শই পড়তে হচ্ছে অভিনেত্রী শিল্পা শেট্টি ও তার পরিবারকে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সমাজ, বন্ধু বান্ধব আত্মীয় স্বজন বাদ পড়ছে না কেউ। বেশ কিছু অগ্রিম কাজ থেকে বাদ পড়েছে অভিনেত্রী। তবে তার জীবনের মোড় ঘুরিয়ে দেবার সুযোগ করে দিয়েছে  নাচের রিয়েলিটি শো ‘সুপার ডান্সার সিজন ৪’।

সম্প্রতি আবার বিচারকের জায়গায় ফিরে এলেন রিয়ালিটি শো এর মাধ্যমে। তাকে অন্যান্য বিচারক থেকে শুরু করে প্রতিযোগিরা সাদরে যে ভাবে আমন্ত্রণ করে তাকে অভ্যর্থনা জানিয়েছেন তাতে আপ্লুত অভিনেত্রী শিল্পা শেট্টি। ক্যামেরা না মেনেই কেঁদে ফেললেন অভিনেত্রী। সেই ভিডিও এখন ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে সবার হাতে হাতে। আবারো একবার রিয়েলিটি শো এর মাধ্যমে চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন রাজপত্নি শিল্পা শেট্টি। মহিলাদের যে কতটা লড়াই করতে হয় স্বামীর অনুপস্থিতিতে সেই কথা বলতে গিয়ে আবারো একবার কান্নায় ভেঙে পড়লেন অভিনেত্রী।

সম্প্রতি রিয়ালিটি শো এ একটি দুর্দান্ত পারফরমেন্সে কেঁপে উঠেছিল মঞ্চ। রানী লক্ষ্মীবাঈয়ের একটি ছোট্ট করে জীবন কাহিনী তুলে ধরা হয়েছিল এই নাচের মধ্যে। বিচারকের আসনে বসে সেই নাচ তার কেমন লেগেছে বলতে গিয়েই আবেগপ্রবন হয়ে কেঁদে ফেলেন শিল্পা শেট্টি। তিনি বলেন,  ‘‘রানি লক্ষ্মীবাঈয়ের গল্প যখনই শুনি, সমাজের চেহারাটা যেন আমার চোখের সামনে ভেসে ওঠে। কারণ এখনও নিজের অধিকারের জন্য মহিলাদের প্রচুর ল়ড়াই করতে হয়। স্বামী চলে গেলে আরও বেশি পরিশ্রম করতে হয় আত্মপরিচয় এবং সন্তানদের জন্য।’’

তিনি জানিয়েছেন, মহিলাদের যেকোন সময় যেকোন পরিস্থিতিতেই নিজেদের প্রস্তুত রাখতে হবে। ভারতীয় হয়ে ভারতবর্ষের এমন মহিলাদের জন্য তিনি ভীষণ ভাবে গর্বিত ও তার শতকোটি কুর্নিশ জানিয়েছেন। তিনি আরও বলেছেন রানী লক্ষ্মীবাঈয়ের মত মহিলারা প্রতিটি মহিলাদের অনুপ্রেরণা হওয়া উচিত। শিল্পার ঐই ভিডিও আর একবার ভীষণভাবে ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন তিনি ছিলেন না রিয়ালিটি শো এ। স্বামীর এই ঘটনার পর কিছুদিন যাবৎ সব কিছু কাজ থেকেই বিরতি নিয়েছিলেন তিনি। তবে আবারো ‘সুপার ডান্সার সিজন ৪’ এর হাত ধরে আবারো পর্দায় ফিরেছেন অভিনেত্রী শিল্পা শেট্টি ।