নতুন খবররাজনৈতিক

ভাতা না বড়ালে তাদের সমর্থন তুলে নেবে তৃণমূলের পক্ষ থেকে এমনটাই বললেন ইমাম ও মুসলিম সমাজের দলগুলি।

সামনে লোকসভা নির্বাচন তার আগেই এই সিদ্ধান্ত চিন্তার মধ্যে ফেলে দিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে । বিগত ভোটে ইমাম ও মুসলিম সমাজ দলগুলির মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার পিছনে তাদের একটা বড় সমর্থন ছিল। তারাই এবার সমর্থনের হাত হাটিয়ে নিলেন দিদির উপর থেকে। তারা এবার পরিষ্কার জানিয়ে দিলেন, “এবার লোকসভা ভোটে সমর্থন নয় অার তৃণমূল কে “।রাজ্যে মুখ্যমন্ত্রী ভাতা না বাড়ানোয় ক্ষুব্ধ হয়েছে ইমামরা ও মুসলিম সংগঠনগুলি। এক বৈঠকে ইমাম ও মুসলিম সংগঠনের নেতারা তাদের ক্ষোভ উগলে দিলেন ।

এমনকি জেলা স্তরের সংঘটিক নেতারা পরিষ্কার জানিয়ে দিয়েছেন ভাতা না বাড়ালে পরবর্তী লোকসভাতে তারা আর তৃণমূল কে সমর্থন করবেন না।তৃণমূল কংগ্রেস অর্থাৎ মা মাটি মানুষের সরকার ক্ষমতায় আসার পর থেকেই ভাতার সূচনা করেছেন ইমাম ও মুসলিমদের জন্য, কিন্তু আজ সাত বছর হয়ে গেলও ১ টাকও ভাতা বৃদ্ধি পায় নি। সংগঠনগুলির বক্তব্য,”ধীরে ধীরে আশা কর্মীদের ও ট্রাফিক পুলিশদের বেতন বৃদ্ধি হয়েছে। কিন্তু আজ ৭ বছর হয়ে গেলও ইমাম ভাতা একবারও বৃদ্ধি পায় নি। তারা মাসিক মাত্র ২৫০০টাকা ভাতা পান এবং এখন বর্তমানে বাজার মূল্য কে দেখা হলে এই টাকা পর্যাপ্ত নয় বলে তারা দাবি করেছেন।

তাই তারা পরিষ্কার জানিয়ে দিয়েছেন, টাকা না বাড়লে তারা তৃণমূল কংগ্রেসকে আপাতত এখন তারা সমর্থন করবেন না”।”বেঙ্গল ইমাম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের” সভাপতি মওলানা আসির উদ্দিন এর অভিযোগ,”সরকারের কাছে বারবার এর অভিযোগ করেও কাজ হয়নি অথচ দিন দিন আশা কর্মী ও ট্রাফিক পুলিশদের বেতন বৃদ্ধি পেয়েছে”। তাই এখন সব সংগঠন দলগুলি রাজ্য স্তরের কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় বসে আছে।এবার শুধু দেখার বিষয় মমতা বন্দোপাধ্যায় কি করবেন? ইমাম ভাতা বৃদ্ধি করবেন? আর ভাতা না বৃদ্ধি করলে তাকে ইমাম সংগঠনগুলির সমর্থন হারাতে হবে।

Related Articles

Back to top button